Prothom Kolkata

Popular Bangla News Website

কতটা এগোলো ধর্ষণ কাণ্ডের তদন্তের কাজ? ৬ জন আধিকারিককে তলব দময়ন্তী সেনের

।। প্রথম কলকাতা।।

হাইকোর্টের নির্দেশে রাজ্যের চারটি ধর্ষণের মামলার তদন্ত করছেন কলকাতা পুলিশের স্পেশাল কমিশনার দময়ন্তী সেন। ধর্ষণ কাণ্ডের তদন্তের অগ্রগতি কতটা হয়েছে? তা জানতে আজ ইংরেজবাজার ও দেগঙ্গা ধর্ষণকাণ্ডের তদন্তকারী আধিকারিকদের তলব করলেন তিনি। আজ বিকেল চারটায় লালবাজারে তলব করা হয়েছে তাঁদের।

গত ২৭ সে মার্চ ইংরেজবাজারে এক নাবালিকার বাড়িতে ঢুকে তাকে ধর্ষণ করেছিল প্রতিবেশী এক যুবক রাইহান শেখ। মুখ বেঁধে, আগ্নেয়াস্ত্র দেখিয়ে ধর্ষণ করা হয়েছিল। এরপর ট্রেনে করে ভিন রাজ্যে পালিয়ে যাবার চেষ্টা ছিল অভিযুক্তের। তবে ইংরেজবাজার থানার পুলিশ তাকে গ্রেপ্তার করে স্টেশন রোড থেকে। এই ঘটনায় হাইকোর্টে মামলা দায়ের করা হয়েছিল।

এরপর হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ দেগঙ্গা, মাটিয়া, বাঁশদ্রোণী, ইংরেজবাজার ধর্ষণ কাণ্ডের তদন্তে নজরদারির দায়িত্ব দিয়েছেন কলকাতা পুলিশের স্পেশাল কমিশনার দময়ন্তী সেনকে। এবার তদন্তের অগ্রগতি খতিয়ে দেখতে মোট ৬ জনকে তলব করলেন তিনি। তাঁদের মধ্যে রয়েছেন তদন্তকারী অফিসার, আইসি, এসডিপিও।

প্রসঙ্গত, পার্কস্টিট ধর্ষণকাণ্ডের তদন্তের দায়িত্বে ছিলেন জাভেদ শামীম ও দময়ন্তী সেন। সেসময় দময়ন্তী সেনের অতি সক্রিয়তা রাজ্য সরকার ভালো চোখে দেখেনি। এ কারণে তাঁকে বদলি করে দেওয়া হয়েছিল। সেসময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পার্ক স্টিটের ঘটনাকে সাজানো ঘটনা বলে মন্তব্য করেছিলেন। কিন্তু দময়ন্তী সেন তাঁর তদন্তের প্রেক্ষিতে ধর্ষণ হয়েছে বলেই রিপোর্ট দিয়েছিলেন। এবার তাঁর উপরেই বিশেষ ভরসা রেখেছে কলকাতা হাইকোর্ট। তাই তাঁকেই চারটি ধর্ষণকাণ্ডের তদন্তে নজরদারির দায়িত্ব দেওয়া হয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories