Prothom Kolkata

Popular Bangla News Website

বালিগঞ্জে বড় চমক, বুদ্ধবাবুর ওয়ার্ডে জয়ী বাম প্রার্থী সায়রা শাহ হালিম

।। প্রথম কলকাতা।।

এখনও পর্যন্ত চলছে ভোট গণনা। যদিও তা একেবারেই শেষের মুখে । তবে তার আগেই জানা গেল বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের ৬৫ নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয়কে পিছনে ফেলে জয়ী হলেন বাম প্রার্থী সায়রা শাহ হালিম। ওয়ার্ড ভিত্তিক ফলাফল থেকে জানা গিয়েছে, শুধু মাত্র ৬৫ নম্বর ওয়ার্ডেই নয় ৬৪ নম্বর ওয়ার্ডেও জয়যুক্ত হয়েছে সিপিএম । বুদ্ধবাবুর ওয়ার্ডে প্রায় ১২০০ এর বেশি লিডে শাসক দলের প্রার্থীকে হারিয়ে দেন বাম প্রার্থী। এই ফলাফল নিঃসন্দেহে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

বাম প্রার্থী সায়রা শাহ হালিমের থেকে বাবুল সুপ্রিয়র ভোট ব্যবধান বর্তমানে কমেছে বলে জানা যাচ্ছে। তবে ১৫,১৬ রাউন্ড গণনার শেষেই বালিগঞ্জে দ্বিতীয় স্থানে উঠে এসেছিল বামেরা। বর্তমানে বালিগঞ্জে প্রথম স্থানে তৃণমূল, দ্বিতীয় স্থানে সিপিএম, তৃতীয় স্থানে বিজেপি এবং চতুর্থ স্থানে কংগ্রেস রয়েছে বলে জানা যায়। যদিও ১৯ রাউন্ড গণনা শেষে বালিগঞ্জে এগিয়ে রয়েছে বাবুল সুপ্রিয়। তিনি ১৯,৯০৪ ভোটে এগিয়ে রয়েছেন বর্তমানে। তবে বালিগঞ্জের যে দুটি ওয়ার্ডে পিছিয়ে রয়েছে তৃণমূল সেখানে এগিয়ে রয়েছে বাম।

কাজেই স্বাভাবিকভাবে প্রশ্ন হচ্ছে তাহলে কি ফের বঙ্গ রাজনীতিতে তৃণমূলের বিকল্প শক্তি হিসেবে আবারও বামেরা উঠে আসছে? ১০৮ টি পুরসভা নির্বাচনে তাহেরপুর পৌরসভা দখল করেছিল বামেরা। এবার উপনির্বাচনে বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের দুটি ওয়ার্ডে জয়যুক্ত সিপিএম । বর্তমানে রাজনীতিতে সিপিএম ফের অক্সিজেন সঞ্চার করছেন কিনা এই প্রশ্ন রাজনৈতিক মহলে ঘুরপাক খাচ্ছে। অন্যদিকে জানা যায় আসানসোলের ছটি বিধানসভায় এগিয়ে রয়েছে তৃণমূল। কুলটি বাদে বর্তমানে সব বিধানসভাতেই এগিয়ে তৃণমূল। সেখানে দ্বিতীয় স্থানে রয়েছে বিজেপি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories