Prothom Kolkata

Popular Bangla News Website

আসানসোলে ১ লাখের বেশি ভোটে এগিয়ে তৃণমূল, দখল বসাতে চলেছে কি ঘাসফুল শিবির?

।। প্রথম কলকাতা।।

বর্তমানে চলছে আসানসোল লোকসভা কেন্দ্র এবং বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনের ভোট গণনা । আর এই ভোট গণনার শেষ পাওয়া খবর অনুযায়ী আসানসোল লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা প্রায় ১ লক্ষ ৩৩ হাজার ভোটে এগিয়ে রয়েছেন । তারপরে দ্বিতীয় স্থানে রয়েছেন আসানসোলের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল। আসানসোলে ১০ রাউন্ড গণনা শেষে প্রায় ৯০ হাজার ভোটে এগিয়ে ছিলেন শত্রুঘ্ন সিনহা। বেলা গড়াতেই সেই সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লাখের ওপরে। তাহলে কি এবার আসানসোলের প্রথমবার ঘাস ফুল ফোটার অপেক্ষা মাত্র! কৌতূহল সৃষ্টি হয়েছে রাজনৈতিক মহলেও।

আসানসোল দক্ষিণ ছাড়া বাদবাকি সব কেন্দ্রে বিজেপি পিছিয়ে রয়েছে। ইতিমধ্যে আসানসোলে সবুজ উল্লাসে মেতে উঠেছেন তৃণমূল কর্মী সদস্যরা। যেখানে আসানসোলে অগ্নিমিত্রা পল বিধায়ক এবং অত্যন্ত পরিচিত মুখ। সেইখানে এইভাবে তাঁর পিছিয়ে পড়ার কারণ হিসেবে বিভিন্ন বিষয় উঠে আসছে। আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী সংখ্যা ৮ জন হলেও মূল লড়াই ছিল বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল, তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা ,সিপিএম প্রার্থী পার্থ মুখোপাধ্যায় এবং কংগ্রেস প্রার্থী প্রসেনজিৎ পুইতন্ডীর এর মধ্যে।

রাজ্যে তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসার পর লোকসভা নির্বাচনে তাঁরা আসানসোলের দখল বসাতে পারেনি। ২০১৪ এবং ২০১৯ এই দুটি লোকসভা নির্বাচনে সেখানে তৃণমূল কংগ্রেসের প্রভাব পড়েনি । তবে এবার উপনির্বাচনে শাসক দলের পাল্লা আগের নির্বাচনগুলির তুলনায় খানিকটা ভারী বলেই মনে করা হচ্ছে। কারণ গণনা চলাকালীন আসা খবর অনুযায়ী আসানসোল উত্তর, বারাবনি, জামুড়িয়া, রানিগঞ্জ এবং পাণ্ডবেশ্বর কেন্দ্রে জয়ী হয়েছে তৃণমূল। অন্যদিকে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল এগিয়ে রয়েছেন আসানসোল দক্ষিণে। সেক্ষেত্রে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে তাহলে এবার কি আসানসোলে তৃণমূল তাঁর ক্ষমতা প্রতিষ্ঠা করতে পারবে? যদিও তার উত্তর মিলবে আজ নির্বাচনের ফলাফলে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories