Prothom Kolkata

Popular Bangla News Website

কোর্টের মধ্যেই চুরি ! মন্ত্রীর বিরুদ্ধে সমস্ত প্রমাণ লোপাট করল চোর

।। প্রথম কলকাতা ।।

চুরি মূলত বিভিন্ন জায়গায় হয় কিন্তু কোনদিন কি শুনেছেন যে কোর্টের মধ্যে থেকেই প্রমাণ চুরি হয়ে যাচ্ছে ! বিষয়টা একটু অবাক করা হলেও বাস্তবে এমনটাই ঘটেছে। কোর্টের মধ্যে থাকা সমস্ত প্রমাণ বেমালুম লোপাট করে দিল চোর। যার বিরুদ্ধে ওই প্রমাণগুলো ছিল তিনি এই চুরির বিষয়ে কোনো মন্তব্য করেননি। তবে চোর যে তার বড় উপকার করেছে তা এই ঘটনা থেকে স্পষ্ট। চুরির ঘটনা আজকাল প্রায়ই ঘটছে কিন্তু কোর্ট চত্বর থেকে চুরি হয়ে যাওয়ার ঘটনা একটি অস্বাভাবিক।

ঘটনাটি ঘটেছে অন্ধপ্রদেশের নেল্লোর জেলায়। স্বাভাবিকভাবেই এখন এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে তোলপাড়। যার বিরুদ্ধে এই প্রমাণ গুলি ছিল তিনি হলেন একজন মন্ত্রী। কোর্ট চত্বর থেকে চোরেরা ছোট জিনিস নয়, একটি গুরুত্বপূর্ণ মামলার প্রমাণ চুরি করেছে। অন্ধ্রপ্রদেশ পুলিশ জানিয়েছে যে চোরেরা অতিরিক্ত বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেটের আদালত থেকে একটি ব্যাগ চুরি করেছে। ব্যাগে একটি ল্যাপটপ, একটি আইপ্যাড এবং তিনটি মোবাইল ফোন ছিল। আসলে ল্যাপটপ, আইপ্যাড এবং সেল ফোনে কৃষিমন্ত্রী কাকানি গোবর্ধনের রেড্ডি বিরুদ্ধে জালিয়াতি ও মানহানির মামলার প্রমাণ ছিল।

পুলিশ জানিয়েছে, এ ব্যাপারে ১৩ এপ্রিল একটি অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগের অধীনে, ৬ জনকে চুরির অভিযোগে অভিযুক্ত করা হয়েছিল, তারপরে পুলিশ তাদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে। চোরেরা সমস্ত প্রমাণ নিয়ে , খালি ব্যাগটি আদালতের কাছে ফেলে দিয়ে যায়। শিগগিরই মূল আসামিদেরও গ্রেপ্তার করা হবে বলে জানান তিনি। এই বিষয়ে ২০১৬ সাল থেকে মামলা চলছিল। প্রথমে গোবর্ধন রেড্ডি তৎকালীন টিডিপি মন্ত্রী সোমিরেড্ডি চন্দ্রমোহন রেড্ডির বিরুদ্ধে এক হাজার কোটি টাকারও বেশি সম্পত্তি তৈরির অভিযোগ করেছিলেন।

সেই পরিপ্রেক্ষিতে ২০১৬ সালে সোমিরেড্ডি চন্দ্রমোহন রেড্ডি গোবর্ধন রেড্ডির বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করা হয়েছিল। একই মামলা আদালতে বিচারাধীন থাকলেও সরকারে মন্ত্রী হওয়ার মাত্র তিন দিনের মাথায় ১০ এপ্রিল আদালত থেকে তাঁর বিরুদ্ধে সমস্ত চুরি হয়ে যায়। একজন কর্মকর্তা নিশ্চিত করেছেন যে যে ব্যাগটি চুরি হয়েছিল তাতে গোবর্ধন রেড্ডির বিরুদ্ধে প্রমাণ অনেক প্রমান ছিল। যদিও গোবর্ধন রেড্ডি এই চুরির বিষয়ে কোনো মন্তব্য করেননি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories