Prothom Kolkata

Popular Bangla News Website

দিল্লিতে ফের চোখ রাঙাচ্ছে করোনা, একগুচ্ছ নিয়ম সহ লকডাউনের ভাবনা রাজধানীতে!

1 min read

।। প্রথম কলকাতা।।

দিল্লিতে ফের বাড়তে শুরু করেছে সংক্রমণ। প্রতিদিন বাড়ছে করোনার সংক্রমণ। দেশজুড়ে সংক্রমনের মাত্রা কমে এলেও দিল্লিতে ফের সংক্রমণ বাড়তে শুরু করেছে। স্কুলের শিশুদের মধ্যেও সংক্রমণ ছড়িয়ে পড়ছে। এই অবস্থায় দিল্লিতে আবার মাস্ক বাধ্যতামূলক করার চিন্তা-ভাবনা চলছে। আবার দিল্লিতে ফিরে আসতে পারে লকডাউন। গত বুধবার দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছিলেন ২৯৯ জন, একদিনের মধ্যে সেই সংখ্যা বেড়ে হয় ৩২৫ জন।

দেখা যাচ্ছে স্কুলের শিশুদের মধ্যেও বাড়ছে সংক্রমণ। এক সপ্তাহ আগেও দিল্লিতে দৈনিক সংক্রমণ ১০০ র কাছাকাছি ছিল। এই সপ্তাহে যা অনেকটাই বেড়েছে। এদিকে, গত ১ লা এপ্রিল থেকে দিল্লিতে মাস্ক পরিধানের বিষয়টি শিথিল করে দেওয়া হয়েছিল। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে আবার মাস্ক পরিধান বাধ্যতামূলক করার ব্যাপারে চিন্তাভাবনা চলছে। সংক্রমণ যদি বাড়তেই থাকে, তবে লকডাউনের সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

মাস্ক যেমন বাধ্যতামূলক করার সম্ভাবনা আছে, সেই সঙ্গে মাস্ক পরিধান না করলে আবার চালু হতে পারে জরিমানা। প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, সংক্রমনের মাত্রা নিয়ন্ত্রণ ও মানুষকে সচেতন করতে এই ধরনের সিদ্ধান্ত নেওয়া হতে পারে। এ প্রসঙ্গে জনৈক প্রবীণ স্বাস্থ্য আধিকারিক জানালেন, নিজেদের ও আশেপাশের মানুষের সুরক্ষার জন্য মাস্ক পরিধান করা উচিত। তবে, বিগত বছরের তুলনায় বর্তমান পরিস্থিতি তুলনামূলকভাবে ভালো। কারণ সকলের কাছেই আছে করোনা টিকার সুরক্ষা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories