Prothom Kolkata

Popular Bangla News Website

হাঁসখালির নির্যাতিতার নাম প্রকাশ, শিশু সুরক্ষা কমিশন শোকজ করল বিজেপি নেত্রীকে

।। প্রথম কলকাতা।।

নদিয়ার হাঁসখালিতে নাবালিকা ধর্ষণ কাণ্ড নিয়ে রীতিমতো উত্তাল রাজ্য রাজনীতি । ইতিমধ্যেই ঘটনার তদন্ত চালাচ্ছে সিবিআই আধিকারিকরা। এছাড়াও বিজেপির তরফ থেকে একটি তথ্য অনুসন্ধান কমিটি গঠন করা হয়েছিল। যে কমিটির মধ্যে পাঁচজন সদস্য ছিলেন। তবে এই পাঁচ সদস্যের কমিটি হাঁসখালিতে এই ঘটনার তথ্য অনুসন্ধান করতে গিয়ে একটি বড়সড় ভুল করে বসে। ওই কমিটির একজন সদস্য বিজেপি নেত্রী রেখা ভার্মা সাংবাদিকদের মুখোমুখি হয়ে নির্যাতিতার নাম প্রকাশ করে ফেলেন যা রীতিমতো আইন বিরোধী। যার ফলে তাকে রাজ্য শিশু সুরক্ষা কমিশনের তরফ থেকে শোকজ করা হয়েছে বলে জানা যায়।

বিজেপির গঠিত এই কমিটিতে রয়েছেন ইংরেজবাজার বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী ,খুশবু সুন্দর ,তামিলনাড়ুর বিধায়ক শ্রীনিবাসন এবং বিজেপি নেত্রী রেখা বর্মা। হাঁসখালিতে এই কমিটি শুক্রবার নির্যাতিতার বাড়িতে যান । সেখানে তাঁরা নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করেন এবং তাদের সঙ্গে কথাবার্তা বলেন। তাঁর পরেই এই কমিটির সদস্যরা সাংবাদিকদের মুখোমুখি হন কিন্তু সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় রেখা ভার্মা ঐ নির্যাতিতার নাম প্রকাশ্যে আনেন। যা রীতিমতো হইচই ফেলে দিয়েছে।

কারণ নির্যাতিতা জীবিত হোক কিংবা মৃত তাঁর নাম প্রকাশ্যে আনা আইনত অপরাধ। এই আইন বিরোধী কাজ করার জন্য তাকে শোকজ করা হয়েছে রাজ্য শিশু শিক্ষা কমিশনের তরফ থেকে। যদিও এই বিষয় নিয়ে আর কোনো মন্তব্য করেননি রেখা ভার্মা। কিন্তু তাঁর ঘনিষ্ঠ সূত্রে খবর ,এই ভুলের জন্য দুঃখিত তিনি। উল্লেখ্য, এই নাবালিকা ধর্ষণ কাণ্ডের সঙ্গে নাম জড়িয়েছে স্থানীয় পঞ্চায়েত সদস্যের ছেলে সোহেল গোয়ালির । তাকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে। বর্তমানে সিবিআই এই ধর্ষণকাণ্ডের বেশ কিছু তথ্য প্রমাণ সংগ্রহ করার চেষ্টা করছে। শনিবার সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্পে ওই নির্যাতিতা এবং দাদা এসে উপস্থিত হন বলে জানা যায় । তাদের বয়ান রেকর্ড করা হবে বলেও যারা গিয়েছে সিবিআই সূত্রে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories