Prothom Kolkata

Popular Bangla News Website

ইংরেজবাজার নাবালিকা ধর্ষণ কাণ্ডে কলকাতায় তলব আইসি-সহ ৩ পুলিশ আধিকারিক

।। প্রথম কলকাতা।।

রাজ্যে একের পর এক ধর্ষণ এবং গণধর্ষণের ঘটনা প্রকাশ্যে আসার পর রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। প্রত্যেকটি ঘটনারই বর্তমানে চলছে তদন্ত। কলকাতা হাইকোর্টের তরফ থেকে ইংরেজবাজার, বাঁশদ্রোণী ,দেগঙ্গার মত ধর্ষণ কাণ্ড গুলিতে তদন্ত করার দায়িত্ব দেওয়া হয়েছে দময়ন্তী সেনকে। আদালতের নির্দেশের পর এই মালদার ইংরেজবাজার নাবালিকা ধর্ষণ কাণ্ডের দায়িত্ব গ্রহণ করেছেন তিনি।

ইতিমধ্যেই ইংরেজবাজার থানার ওসিসহ তিন পুলিশ আধিকারিককে কলকাতায় তলব করা হয়েছে। মূলত এই তদন্তের কাজ কতটা এগিয়েছে তা জানতে এবং সেই বিষয়ে পর্যালোচনা করতে তাদেরকে লালবাজারে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। শনিবার বিকেল চারটেয় ইংরেজবাজার থানার আইসি আশিস দাস, তদন্তকারী অফিসার এবং এসডিপিও বা অতিরিক্ত পুলিশ সুপারকে এদিন পুলিশের স্পেশাল কমিশনার দময়ন্তী সেনের দপ্তরের হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হল।

জানা গিয়েছে, ইংরেজবাজার ধর্ষণকাণ্ডে ইতিমধ্যেই প্রস্তুত হয়ে গিয়েছে চার্জশিট। তবে এবার স্পেশাল পুলিশ কমিশনার এর নির্দেশ পাওয়ার পরেই তা পেশ করা হবে। মালদার ইংরেজবাজারে গত ২৭ শে মার্চ নাবালিকা কে তাঁর বাড়িতে ঢুকে ধর্ষণ করে এক প্রতিবেশী যুবক। যদিও এই ঘটনা অভিযুক্তকে গ্রেফতার করেছিল পুলিশ। এরপর এই ঘটনার তদন্ত ভার দেওয়া হয় দময়ন্তী সেনকে। এছাড়াও আরও তিনটি ধর্ষণকাণ্ডের ঘটনার তদন্ত করবেন তিনি।

অন্যদিকে, গতকাল আরও একটি চাঞ্চল্যকর গণধর্ষণের অভিযোগ সামনে আসে। ঘটনাটি ঘটে শান্তিনিকেতনে। সেখানে চড়ক মেলা দেখে ফেরার পথে এক নাবালিকাকে তুলে নিয়ে গিয়ে অন্ধকার ফাঁকা জায়গায় ৫ জন যুবক গণধর্ষণ করে। ওই নাবালিকার পরিবারের তরফ থেকে শান্তিনিকেতন থানায় খবর দেওয়া হয় । এই ঘটনায় আপাতত অধরা অভিযুক্তরা। তবে তদন্ত শুরু করেছে পুলিশ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories