Prothom Kolkata

Popular Bangla News Website

আজ বালিগঞ্জ-আসানসোলের ফলাফল ঘোষণা, শুরু হল দুই কেন্দ্রের ভোট গণনা

।। প্রথম কলকাতা।।

গত ১২ই এপ্রিল আসানসোল লোকসভা কেন্দ্র এবং বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হয়। আজ ১৬ই এপ্রিল তার ফলাফল প্রকাশিত হবে । শনিবার সকাল আটটা থেকে বালিগঞ্জ এবং আসানসোলের ২ গণনা কেন্দ্রে শুরু হয়ে গিয়েছে গণনা। বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের ভোট গণনা হবে ডেভিড হেয়ার কলেজ ক্যাম্পাসে এবং আসানসোল লোকসভা কেন্দ্রের ভোট গণনা হবে আসানসোল ইঞ্জিনিয়ারিং কলেজে। গণনার প্রথমভাগে পোস্টাল ব্যালট গণনা করা হবে আর তারপর খোলা হবে ইভিএম মেশিন।

ভোট গণনা কেন্দ্রে ত্রিস্তরীয় কড়া নিরাপত্তা মোতায়েন রয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী কড়া নিরাপত্তায় চলবে ভোট গণনার কাজ । কোন কেন্দ্রের বাইরে অশান্তি বা উত্তেজনার খবর এলেই তা পুলিশ প্রশাসনকে কড়া হাতে দমন করার নির্দেশ দেওয়া হয়েছে। গণনা কেন্দ্রের ভেতরের রয়েছে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী এবং গণনা কেন্দ্রের বাইরে নিরাপত্তা রক্ষার দায়িত্ব রাজ্য পুলিশের। দুটি ভোট গণনা কেন্দ্রের ২০০ মিটার এর বাইরে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

ইতিমধ্যেই সব রাজনৈতিক দলের প্রতিনিধিদের নিয়ে অবজারভার এবং রিটার্নিং অফিসাররা পৌঁছে গিয়েছেন। সকলের উপস্থিতিতে কেন্দ্রীয় বাহিনীর সামনেই স্ট্রং রুম খোলা হয় দুটি কেন্দ্রের। বর্তমানে গণনা কেন্দ্র দুটি পুরোপুরি সিসিটিভি ক্যামেরার নজরদারিতে রয়েছে। গণনা কেন্দ্রে নিরাপত্তার জন্য তিনটি স্তর রাখা হয়েছে। নিরাপত্তার কোন ত্রুটি রাখা হয়নি। ইতিমধ্যেই আসানসোল এবং বালিগঞ্জ গণনা কেন্দ্রের কাছে এসে উপস্থিত হয়েছে অগ্নিমিত্রা পল, বাবুল সুপ্রিয় ,কেয়া ঘোষ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories