Prothom Kolkata

Popular Bangla News Website

রাহুল ত্রিপাঠি ও মার্করামের বিধ্বংসী ব্যাটিং, কলকাতাকে ৭ উইকেটে হারাল হায়দ্রাবাদ

1 min read

।। প্রথম কলকাতা ।।

রাহুল ত্রিপাঠি ও এডেন মার্করামের বিধ্বংসী ব্যাটিংয়ে উড়ে গেল শ্রেয়সের কেকেআর। ৭ উইকেটে কলকাতাকে হারিয়ে পরপর দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিল সানরাইজার্স হায়দ্রাবাদ। সেই সঙ্গে পয়েন্ট টেবিলে ৭ নম্বরে উঠে এল কেন উইলিয়ামসনের দল। চলতি আইপিএলে এই নিয়ে তিনটি জয় পেল হায়দ্রাবাদ। অন্যদিকে পরপর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে চার নম্বরে নেমে গেল কলকাতা নাইট রাইডার্স।

এদিন টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় হায়দ্রাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন। প্রথমে ব্যাটিং করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে কলকাতা নাইট রাইডার্স। ফিঞ্চ, ভেঙ্কটেশ আইয়ার ও নারিনের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় কলকাতা। নীতিশ রানাকে সঙ্গে নিয়ে ইনিংসের হাল ধরেন কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়ার (২৮)। তবে তিনিও বেশিক্ষণ ক্রিজে স্থায়ী হননি। উমরান মালিকের বলে বোল্ড আউট হয়ে ফিরে যান ডাগআউটে। এরপর আন্দ্রে রাসেল ও নীতিশ রানার ঝোড়ো ব্যাটিংয়ে ভদ্রস্থ স্কোর খাঁড়া করে কেকেআর। নীতিশ রানা (৫৪) আউট হওয়ার পর ফের ব্যাটিংয়ে ধস নামে কলকাতার। শেল্ডন জ্যাকসন, প্যাট কামিন্স ও আমান হাকিম খান উইকেটে দাঁড়াতেই পারেননি। রাসেল শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ২৫ বলে ৪৯ রান করে। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৫ রান করে কলকাতা নাইট রাইডার্স।

১৭৬ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই অভিষেক শর্মাকে তুলে নেন প্যাট কামিন্স। পঞ্চম ওভারে কেন উইলিয়ামসনকে ফিরিয়ে দেন আন্দ্রে রাসেল। দুই উইকেট হারালেও জয়ের জন্য চাপে পড়তে হয়নি হায়দ্রাবাদকে। রাহুল ত্রিপাঠি ও এডেন মার্করামের বিধ্বংসী ব্যাটিংয়ের উপর ভর করে মাত্র তিন উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় নিজামের শহর। রাহুল ত্রিপাঠি ৩৭ বলে ৭১ রানে আউট হলেও। শেষ পর্যন্ত ৬৮ রান করে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন এডেন মার্করাম।

Categories