Prothom Kolkata

Popular Bangla News Website

চৈত্রের শেষ রাতে কীভাবে সম্পন্ন হয়েছে রালিয়ার বিয়ে? বিস্তারিত জানালেন পুরোহিত

1 min read

।।প্রথম কলকাতা।।

কাল অর্থাৎ চৈত্রের শেষ বেলায় অগ্নি সাক্ষী রেখে সাঁতপাকে বাঁধা পড়েছেন রণবীর-আলিয়া। আরে না ধুর। ভুল খবর। বৃহস্পতিবার বিকালে রণবীরের বান্দ্রার বাড়ি ‘বাস্তু’তে বসেছিল বিয়ের অনুষ্ঠান। সব্যসাচী এবং মনীশ মালহোত্রার ডিজাইন করা পেইল গোলাপির পোশাক আর মুক্তো সাদা অলঙ্কারে সেজে উঠজেছিলো বর-বধূ। মঙ্গলশঙ্খের ধ্বনি আর প্রিয়জনেদের আর্শীবাদ আর শুভেচ্ছার বন্যায় ভেসে সাত পাক থুড়ি চার পাক ঘুরেছিলেন রণবীর-আলিয়া। শুনে অবাক হচ্ছেন? হওয়ারই কথা। আসলে হিন্দু রীতি অনুযায়ী সাঁতপাকে বাঁধা অগ্নি সাক্ষী রেখেই সম্পন্ন হয় বিয়ে। সেখানে দাঁড়িয়েই নিয়ম ভাঙলেন নব-দম্পতি। সাতের জায়গায় ঘুরলেন চার পাক। এদিন সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন দুই তারকার বিয়ের পুরোহিত পন্ডিত রাজেশ শর্মা। কিন্তু কেন?

সাতপাকে নয় চার পাঁকে ঘোরার কারণ

সেই প্রশ্নের উত্তর দিতে গিয়ে পুরোহিত রাজেশ শর্মা জানান, “সপ্তপদী নিয়মে বিয়ে করেছেন দুই তারকা। এই রীতি অনুযায়ী মঙ্গলসূত্র বাঁধার পর স্বামী-স্ত্রী মিলে একসঙ্গে সাতটি ধাপ এগোয়। তারপরই বিয়ে সম্পন্ন হয়। আলিয়া এবং রণবীর বিয়ের সাতটি শপথের মাধ্যমেও অঙ্গীকারবদ্ধ হয়েছেন বলেন রাজেশ শর্মা।” এছাড়াও ইতিমধ্যে সকলেরই জানা, বাবা-মায়ের বিয়ের রীতি এবং কাপুর পরিবারের ঐতিহ্য মেনেই পাঞ্জাবি মতে হয়েছে এই বিয়ে। আর সেই মতোই বিয়ের প্রত্যেকটি মন্ত্রের অর্থ বুঝে নিয়ে তবেই তা উচ্চারণ করেছেন রণবীর।

কতজন অতিথি উপস্থিত ছিলেন? কখনই বা যায় রণবীরের বারাত?

একই সাথে রাজেশ শর্মা জানা, বৃহস্পতিবার বান্দ্রার ‘বাস্তু’ বাড়িতে আয়োজিত বিয়ের অনুষ্ঠানে ২৮ নয় উপস্থিত ছিলেন মোট ৫০ জন অতিথি। কাপুর পরিবারের রীতি মেনেই বেলা ৩ টের সময় রণবীরের পাগড়ি বন্ধন করা হয়, তারপর বৌদি এবং বোনেদের হাতে কপালে কালো টিপ লাগিয়ে রওনা দেয় রণবীরের বারাত। এদিন বোনেদের মধ্যে ঋদ্ধিমা কাপুর, কারিনা কাপুর এবং করিশমা কাপুর এবং নাতাশা নন্দা কালো টিপ পড়ান। অন্যদিকে বৌদি হিসাবে টিকা লাগিয়ে দেন অমিতাভ বচ্চনের মেয়ে শ্বেতা বচ্চন।

বারাত যাওয়া থেকে শুরু করে বিয়ে পর্যন্ত প্রতি মুহূর্তের আপডেট

বৃহস্পতিবার দুপুর ৩টের সময় রওনা দেয় রণবীরের বারাত। আর এই বারাতে নাচতে দেখা যায়, আকাশ আম্বানি, করণ জোহর সহ আরো অনেক তারকাকে। রণবীরের বান্দ্রার ‘বাস্তু’ বারাত গিয়ে পৌছায় বিকেল চারটে পনেরো নাগাদ। তখন আলিয়ার পরিবার বরণ করেন রণবীরকে। তারপর শুরু হয় বিয়ের অনুষ্ঠান। আলিয়া ও রণবীর একে অন্যকে বরমালা পরিয়ে দেন। পন্ডিত রাজেশ শর্মার কথা অনুযায়ী বিকেল পাঁচটা কুড়ি মিনিটের মধ্যেই সম্পন্ন হয় বিয়ে। এদিন আলিয়ার কন্যাদান করেন মহেশ ভাট এবং সোনি রাজদান। তবে এসবের মধ্যে বাদ গেছে চুড়া সেরিমোনি। শুটিংয়ের জন্য নাকি এই অনুষ্ঠান বাদ করেছেন আলিয়া। তবে বাদ বাকি সবকিছু খুব সুন্দরভাবেই সম্পন্ন হয়েছে বলে জানান রাজেশ শর্মা। 

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories