Prothom Kolkata

Popular Bangla News Website

Army Jobs : রাজ্যে গ্রূপ-সি চাকরি! ইস্ট্যার্ন কমান্ডের কলকাতা হেডকোয়ার্টারে কর্মী নিয়োগ

1 min read

।। প্রথম কলকাতা ।।

রাজ্যের চাকরিপ্রার্থী জন্য প্রতিরক্ষা দপ্তরে গ্রূপ-সি পদে চাকরির সুবর্ণ সুযোগ। হেডকোয়ার্টার বেঙ্গল সাব এরিয়া এবং হেডকোয়ার্টার ইস্ট্যার্ন কমান্ড এ একাধিক পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আবেদন করতে পারবেন রাজ্যের যেকোনো জেলা থেকে।

নিয়োগ করা হবে স্টেনোগ্রাফার গ্রেড -II, লোয়ার ডিভিশন ক্লার্ক, মেসেঞ্জার, ড্রাফটি, সাফাইওয়ালা এবং গার্ডেনার পদে। সবমিলিয়ে শূন্যপদ রয়েছে ৩৯ টি।

স্টেনোগ্রাফার গ্রেড -II এবং লোয়ার ডিভিশন ক্লার্ক পদের জন্য স্বীকৃত প্রতিষ্ঠান থেকে উচ্চ মাধ্যমিক পাশ বা সমতুল্য যোগ্যতা থাকতে হবে। এর সাথে স্টেনোগ্রাফি ও টাইপিংয়ের পরিপূর্ণ দক্ষ হতে হবে। বাকি সমস্ত পদে কেবল মাধ্যমিক উত্তীর্ণ হলেই মিলবে আবেদনের সুযোগ।

বয়স –

প্রত্যেকটি পদের ক্ষেত্রেই জেনারেলদের জন্য ১৮-২৫ বছর। সরকারি চাকুরীজীবি, সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের সংরক্ষণ নিয়ম অনুসারে বয়সে ছাড় দেওয়া হবে।

আবেদন পদ্ধতি –

ভারতীয় সেনার অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করে এই নিয়োগের পূর্ণাঙ্গ বিজ্ঞপ্তি এবং আবেদনপত্র ডাউনলোড করতে পারবেন। আবেদন পদ্ধতি রয়েছে সম্পূর্ণ অফলাইনে। এই বিজ্ঞপ্তি জারি হয়েছে সংশ্লিষ্ট কর্মসংস্থান পত্রিকায় ৯ এপ্রিল-১৫ এপ্রিলের তারিখে। আবেদন করতে হবে নিয়োগ বিজ্ঞপ্তি জারির ২১ দিনের মধ্যে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা : HQ Bengal Sub Area, 246 AJC Bose Road, Alipore, Kolkata-700 027

যারা তালিকাভুক্ত হবেন তাদের লিখিত পরীক্ষা ও ইন্টারভিউয়ের তারিখ ও সময় জানিয়ে দেওয়া হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী প্রার্থী নির্বাচন করা হবে বালিগঞ্জ ময়দান ক্যাম্পে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories