Prothom Kolkata

Popular Bangla News Website

১৬ বছরের ছেলের পিঠে হঠাৎ গজালো লেজ ! আশঙ্কায় চিকিৎসকরা

1 min read

।। প্রথম কলকাতা ।।

অনেক ব্যক্তি আছেন, যাদের শরীরের বিভিন্ন অঙ্গ অপ্রত্যাশিত ভাবে বৃদ্ধি পায়। কখনো বা নানান হরমোনের কারণে আবার কখনো বা জটিল রোগের কারণে এমনটা হয়ে থাকে। তবে মানুষ এই সবের সাথে মাঝে মাঝে জড়িয়ে দেন কিছু প্রচলিত বিশ্বাস। সম্প্রতি একটি ছেলের শারীরিক কিছু বৈশিষ্ট্য নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। ১৬ বছরের এই ছেলের পিঠের পিছন দিক থেকে গজিয়েছে বিশাল লেজ।

চিকিৎসাবিজ্ঞানের দিক থেকে এটি বিভিন্ন দৃষ্টিকোণ থেকে দেখা গেলেও বহু মানুষ বিশ্বাস করছেন ওই ছেলেটি নাকি হনুমানের অবতার। ঘটনাটি ঘটেছে নেপালে , আপাতত ওই দেশের নানান আলোচনার বিষয়বস্তুর কেন্দ্রবিন্দু হয়ে গিয়েছে এই ছেলেটি। ছেলেটির নাম দেশান্ত অধিকারী এবং বয়স প্রায় ষোল বছর। কিছু দিন আগে এই ছেলেটির পিঠের নীচের অংশে চুল গজাতে শুরু করে এবং দেখতে দেখতে এর দৈর্ঘ্য প্রায় ৭০ সেন্টিমিটার হয়ে যায়।

যা লম্বা লেজের মতো লাগছিল। ছেলেটির বাবা-মা এটা দেখে একেবারে হতবাক। তাকে চিকিৎসকের কাছেও নিয়ে যাওয়া হয়। মিডিয়া রিপোর্ট অনুসারে, ছেলেটির পরিবার যখন একজন পুরোহিতকে দেখায়, তারা লেজটি দেখার সাথে সাথে ছেলেটিকে ভগবান হনুমানের অবতার বলে মনে করেন। এই ঘটনা বেশিদিন চাপা থাকেনি , ঝড়ের বেগে ছড়িয়ে পড়ে বিভিন্ন এলাকায়।

এমনকি দূর-দূরান্ত থেকে বহু মানুষ এসে হাজির হন শুধুমাত্র মানুষের শরীরে লেজ দেখবেন বলে। ছেলেটির বাবা-মা জানিয়েছেন, তারা কয়েকজন চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করছেন। তবে আপাতত লেজ কাটতে নিষেধ করেছেন তিনি। একই সময়ে, দেশান্ত বলেছেন যে আগে তিনি আগে তার লেজ দেখাতে লজ্জা পেতেন, কিন্তু এখন তিনি মোটেও লজ্জা পান না। সোশ্যাল মিডিয়ায় দেশান্তের প্রচুর ছবিও ভাইরাল হয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories