Prothom Kolkata

Popular Bangla News Website

যেকোন সময় ঘটে যেতে পারে বড় রকম নাশকতা, হাই এলার্ট জারি জঙ্গলমহলে

।। প্রথম কলকাতা ।।

জঙ্গলমহলে মাওবাদী অধ্যুষিত এলাকায় যেকোনো সময় ঘটে যেতে পারে বড়োসড়ো নাশকতা। কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে রাজ্য পুলিশকে এমন সতর্কবার্তা দেওয়া হয়েছে। জানানো হয়েছে, যে কোন সময় বড় রকম ঘটনা ঘটার আশঙ্কা আছে জঙ্গলমহলের মাওবাদী অধ্যুষিত এলাকাগুলোতে। এরপরই আগামী ১৫ দিনের জন্য হাই এলার্ট জারী করা হলো জঙ্গলমহলের মাওবাদী অধ্যুষিত এলাকাগুলোতে।

জঙ্গলমহলের মাওবাদী অধ্যুষিত এলাকার সমস্ত থানায় ১৫ দিনের জন্য সমস্ত পুলিশকর্মী, আধিকারিকদের ছুটি বাতিল করে দেওয়া হলো। যারা ছুটিতে গিয়েছিলেন, আজই তাঁদের সংশ্লিষ্ট থানায় রিপোর্ট করার নির্দেশ দেওয়া হয়েছে। প্রসঙ্গত, গত ৮ ই এপ্রিল মাওবাদীদের ডাকা বনধে বড়রকম সাড়া পড়তে দেখা যায় জঙ্গলমহলে।

আর তারপর থেকেই সতর্ক যৌথবাহিনী। স্থানে স্থানে চলছে অপারেশন। এই অবস্থায় কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে পাওয়া গেল নাশকতার সতর্কবার্তা। তারপর থেকেই জারি করা হয়েছে হাই এলার্ট। জঙ্গলমহলে তল্লাশি, নাকা চেকিং এর কাজ শুরু হয়েছে। তবে, এ ব্যাপারে গণমাধ্যমে বক্তব্য রাখতে ইচ্ছুক নন জেলার পুলিশ সুপার।

গত ৮ ই এপ্রিল জঙ্গলমহলে বনধ ডেকেছিল মাওবাদীরা। বনধের আগে স্থানে স্থানে পোস্টার দেওয়া হয়েছিল। যেখানে লেখা হয়েছিল, বনধ পালন করতে হবে। বনধ না মানলে মৃত্যুদণ্ডের হুমকি দেওয়া হয়। মাওবাদী নেতাদের নামের স্বাক্ষর পোস্টারে পাওয়া যায়। এরপর থেকেই সতর্ক পুলিশ। সম্প্রতি, বেলপাহাড়িতে একটি ল্যান্ডমাইন পাওয়া যায়। পুলিশের তৎপরতায় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় এলাকা। পুলিশের আশঙ্কা, জঙ্গলমহলে নতুন করে মাওবাদী শক্তি মাথাচাড়া দিয়ে উঠতে শুরু করেছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories