Prothom Kolkata

Popular Bangla News Website

Trouve E-Scooter : দেশের প্রথম হাইপার ইলেকট্রিক স্কুটার, মিলবে 4G কানেক্টিভিটি, 230 কিমি রেঞ্জ!

1 min read

।। প্রথম কলকাতা ।।

ইভি স্টার্ট-আপ সংস্থা Trouve মোটর্স এদিন দেশের প্রথম হাইপার ম্যাক্সি স্কুটারের টিজার প্রকাশ করল। সংস্থার দাবি, এটি একটি নেক্সট জেনারেশন স্কুটার যার পারফর্মেন্স অন্যান্য স্কুটারের থেকে অনেক আলাদা। এতে রয়েছে লিকুইড-কুলড মোটর, সিঙ্গেল-স্পিড ট্রান্সমিশন, আপসাইড-ডাউন ফর্ক, এবং মনো-শক রিয়ার। এই গাড়িতে 4G কানেক্টিভিটিও সাপোর্ট করে বলে দাবি Trouve মোটর্স এর।

এই হাইপার ম্যাক্সি স্কুটার শূণ্য থেকে ৬০ কিলোমিটার গতি তুলতে সময় নেয় ৪.৩ সেকেন্ড। জানা গিয়েছে, এই অ্যাডভান্স স্কুটারের যাবতীয় গবেষণা এবং উৎপাদন বেঙ্গালুরুতে করেছে সংস্থা। এই স্কুটারের রেঞ্জ সম্পর্কে দাবি, সিঙ্গেল চার্জে এটি ১৩০ কিলোমিটার থেকে ২৩০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে সক্ষম। সূত্রের খবর, এই ম্যাক্সি স্কুটার সেগমেন্টে এরকম ৩ টি স্কুটার তৈরি করবে সংস্থা যা আগামী ২০২৩ সালের মধ্যে বাজারে লঞ্চ করা হবে।

Trouve মোটর্স এই গাড়িটি চলতি বছরই লঞ্চ করার পরিকল্পনা রেখেছে। এর জন্য ডিলারশিপের সহযোগিতা চাওয়া হয়েছে কোম্পানির পক্ষ থেকে। কিছুদিন আগেই এই হাইপার ম্যাক্সি স্কুটারের নমুনা পেশ করেছিল এই স্টার্টআপ সংস্থা, সেখানে তারা দাবি করেছিলেন, গাড়িটির সর্বোচ্চ গতি ২০০ কিলোমিটার প্রতি ঘন্টা। অর্থাৎ একটি স্বাভাবিক বাইকের থেকেও বেশি।

এর পাশাপাশি H2 ম্যাক্সি স্কুটারে মিলবে LED হেডলাইট, উন্নত ব্রেকের জন্য ২ পিস্টন ক্যালিপার। 4.8 kW এর অবিচ্ছিন্ন শক্তি এবং 7.9 kW এর সর্বোচ্চ শক্তি সহ, স্কুটারটি সেগমেন্টের সেরা পারফরম্যান্স পরিসংখ্যানগুলির মধ্যে একটি হবে বলে দাবি কতৃপক্ষের। প্রযুক্তিগত দিক থেকেও, রাইডারদের জন্য উন্নত ইন্টারনেট-সমর্থিত বৈশিষ্ট্যগুলি অফার করবে H2 হাইপার ম্যাক্সি স্কুটার। জানা গিয়েছে সব ঠিক ঠাক থাকলে আগামী অগাস্ট মাস থেকে এই গাড়ির বুকিং শুরু হবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories