Prothom Kolkata

Popular Bangla News Website

বছরের প্রথম দিনে ভয়াবহ অগ্নিকান্ড, বেনাপোল বন্দরে পণ্য সহ পুড়ে ছাই ৫ টি ট্রাক

1 min read

।। প্রথম কলকাতা ।।

পয়লা বৈশাখের সকালে ভয়াবহ অগ্নিকাণ্ড বাংলাদেশের বেনাপোল বন্দরে। ব্লিচিং পাউডার ভর্তি পাঁচটি ভারতীয় ট্রাক আগুনে পুড়ে গেল। বেশ কিছুদিন ধরেই বেনাপোল বন্দরে আনলোডের জন্য অপেক্ষা করছিল এই ট্রাকগুলি। কিভাবে আগুন লাগলো? তা এখনও স্পষ্ট ভাবে জানা যায়নি। তবে অনুমান করা হচ্ছে, অতিরিক্ত গরমের কারণে ট্রাকে আগুন লাগতে পারে। তিন ঘণ্টার চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

প্রসঙ্গত, গত কয়েক মাস আগেও বেনাপোল বন্দরে ব্লিচিং পাউডার ভর্তি একটি ভারতীয় ট্রাকে আগুন ধরে গিয়েছিল। যার ফলে ট্রাক সমেত সমস্ত পণ্য নষ্ট হয়। কিন্তু এরপরেও বন্দর কর্তৃপক্ষ ব্লিচিং পাউডারের ব্যাপারে কোনো উল্লেখযোগ্য পদক্ষেপ নেয়নি বলে, অভিযোগ উঠেছে। অনেকে অভিযোগ করেছেন, বিচিং পাউডার ভর্তি ট্রাক দীর্ঘদিন ধরে বন্দরের মাঠে আনলোডের জন্য দাঁড় করিয়ে রাখা হয়েছিল। ত্রিপল দিয়ে ঢাকা ছিল ট্রাকগুলি।

এ প্রসঙ্গে বেনাপোল বন্দরের উপ-পরিচালক মামুন কবীর তরফদার জানিয়েছেন, সাধারণত ব্লিচিং পাউডারে জল লাগলে, কিংবা অতিরিক্ত গরমের কারণে আগুন ধরে যায়। আবার বেনাপোল ফায়ার সার্ভিস স্টেশন মাস্টার রতন কুমার দেবনাথ জানালেন, কী কারণে আগুন লেগেছে? তা তদন্ত না করে বলা অসম্ভব। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ৩ ঘণ্টা চেষ্টা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আজ ভোরবেলা প্রথমে একটি ট্রাকে আগুন ধরে গিয়েছিল। তারপর পাশে থাকা আরও চারটি ট্রাকে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও স্পষ্ট ভাবে জানা যায়নি। ঘটনায় আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন ট্রাকচালকেরা । হতা-হতের কোনো খবর পাওয়া যায়নি। ট্রাকগুলি মূল বন্দরের বাইরে টিটিআই মাঠে থাকার কারণে বড়সড় অগ্নিকান্ডের হাত থেকে রক্ষা পেল যশোরের বেনাপোল বন্দর।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories