Prothom Kolkata

Popular Bangla News Website

চিকিৎসায় সাড়া দিচ্ছেন, ডাক্তাররা বলছেন এখনও ট্রমায় বোলপুরের নির্যাতিতা

1 min read

।। প্রথম কলকাতা ।।

কিছুদিন আগে বোলপুরের আদিবাসী পাড়ায় গণধর্ষণের শিকার হন এক তরুণী। নারকীয় অত্যাচার চলে তাঁর উপরে। আশঙ্কাজনক অবস্থায় প্রথমে তাঁকে মহকুমা হাসপাতালে ভর্তি করা হলেও অবস্থার অবনতি ঘটার কারণে তাঁকে আনা হয় এসএসকেএম হাসপাতালে। সেখানে ৫ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করে তাঁর চিকিৎসা চলছে। এখনো তাঁর শারীরিক বা মানসিক অবস্থার খুব একটা উন্নতি ঘটে নি।

যে পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। সেখানে রয়েছেন দুজন স্ত্রীরোগ বিশেষজ্ঞ, একজন মেডিসিন বিশেষজ্ঞ, একজন মনোবিদ, একজন ফরেনসিক মেডিসিন বিশেষজ্ঞ। জানা গেছে তার মেন্টাল ট্রমা এখনো ঠিক হয়নি। এখনো ট্রমাটাইজড হয়ে আছেন নির্যাতিতা। তবে, চিকিৎসকরা জানিয়েছেন চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি।

রক্তক্ষরণ বন্ধ করতে এসএসকেএম হাসপাতালে আনার পর দ্রুত অস্ত্রোপচার করা হয়েছিল। এরপর থেকে রক্ত দেওয়া হয়েছিল। কিন্তু ঘটনার আতঙ্ক এতটাই ভয়ানক যে, এখনো তিনি ট্রমাটাইজড হয়ে আছেন। প্রথমদিকে কথা বলার ক্ষমতাই তিনি হারিয়ে ফেলেছিলেন, খাওয়া-দাওয়া করতে চাইছিলেন না। তবে এখন অবস্থার কিছুটা উন্নতি ঘটেছে। অল্প-সল্প কথা বলতে দেখা যাচ্ছে, সামান্য খাবার খেতে দেখা যাচ্ছে। নিয়মিত কাউন্সেলিং করানো হচ্ছে
তাঁকে।

নির্যাতিতার দেহে কোথাও সংক্রমণ ঘটেছে কিনা? তা খতিয়ে দেখতে নমুনা সংগ্রহ করা হয়েছে। শারীরিকভাবে কিছুটা স্থিতিশীল হলেও মানসিক অবস্থার খুব একটা উন্নতি ঘটেনি। সে জন্য অনেকদিন কাউন্সেলিং চালাতে হবে বলে মনে করছেন মনোবিদ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories