Prothom Kolkata

Popular Bangla News Website

ফের ভিনরাজ্যে বাড়তি নজর তৃণমূলের, আগামী মাসেই মেঘালয় যাচ্ছেন অভিষেক

|| প্রথম কলকাতা ||

২১ এর নির্বাচন জয়ের পর থেকেই তৃণমূল কংগ্রেস জানিয়ে দিয়েছিল এবার এর শুধু বাংলা নয়। একে একে ক্ষমতা স্থাপন করবে দেশের একাধিক জায়গায়। পরবর্তী লক্ষ্য যে ২৪ এর দিল্লি জয় কলকাতা থেকে সেকথাও বুঝিয়ে দিয়েছিলেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ততদিনে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদে অভিষেক এর অভিষেক হয়ে গিয়েছে। বাংলা জয়ের পর থেকেই ভিন রাজ্যে ক্ষমতা দখলের জন্য বেশ মরিয়া হয়ে উঠেছিল এই দল।

একে একে ত্রিপুরা, গোয়ায় সংগঠন স্থাপন এমনকি দুই রাজ্যে ভোটও লড়ে বাংলর শাসক দল। এবার ফের জানিয়ে দেওয়া হল ভিন্টাজ্যে সংগঠন বিস্তার থেমে নেই মোটেই। উল্টে ফের দ্বিগুণ ক্ষমতা নিয়ে শুরু হচ্ছে অভিযান

সূত্রের খবর আগামী মে মাসের ৩ এবং ৪ তারিখে মেঘালয় যাচ্ছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়। সামনের বছরেই বিধানসভা নির্বাচন সেই রাজ্যে। তার আগেই নিজেদের ঘাঁটি শক্ত করে সঠিক রুটম্যাপ সাজাতে চাইছে দল, এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল। সেই কারণেই আপাতত ২ দিনের সফরে অভিষেক। মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী সহ্য বেশ কিছু নেতা ইতিমধ্যে তৃণমূলের দল ভারী করেছে। একাধিক নেতা দলে আসার ফলে বিনা যুদ্ধেই বিধানসভায় আনুষ্ঠানিক ভাবে বিরোধী দলের মর্যাদা পেয়েছে তৃণমূল।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories