Prothom Kolkata

Popular Bangla News Website

বার্সেলোনাকে হারিয়ে ইউরোপা লিগের শেষ চারে ফ্রাঙ্কফুর্ট

1 min read

।। প্রথম কলকাতা ।।

অভাবনীয় জয়ে বার্সেলোনাকে হারিয়ে ইউরোপা লিগের শেষ চারে এইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। বার্সেলোনার নিজেদের মাঠে এই হার হয়তো কল্পনাও করতে পারেননি ফুটবল বিশারদরা। মরসুমের শুরু থেকে ধুঁকতে থাকা বার্সেলোনার দায়িত্ব নিয়ে খোলনলচে বদলে দিয়েছেন জাভি হার্নান্দেজ। কাতালান দলটি ফিরে এসেছিল নিজের ছন্দে। সমস্ত প্রতিযোগিতা মিলিয়ে ১৫ ম্যাচ অপরাজিত ছিল বার্সেলোনা। কিন্তু এদিন যেন খেই হারিয়ে ফেললো। গোটা ম্যাচে ৯০ মিনিট পিছিয়ে রইল ০-৩ গোলে। অতিরিক্ত সময়ে দুটি গোল পরিশোধ করলেও তখন অনেক দেরি হয়ে গেছে।

নিজেদের ঘরের মাঠে এদিন বল দখলে নিজেদের আধিপত্য বিস্তার করলেও আক্রমণে তেমন ধার ছিল না বার্সেলোনার। ফ্রাঙ্কফুর্টের রক্ষণ ভাঙত কালঘাম ছুটে গেল জাভির ছেলেদের। অন্যদিকে বার্সার দুর্গ ভেঙে এক এক করে তিনটি গোল করে গেল এইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। ম্যাচ শুরুর চার মিনিটের মধ্যে পেনাল্টি থেকে এইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে এগিয়ে দেন ফিলিপ কোস্তিচ। লিন্ডস্ট্রোমকে পেছন থেকে টেনে ধরে ফেলে দেন বার্সা ডিফেন্ডার এরিক গার্সিয়া। পেনাল্টির নির্দেশ দেন রেফারি। প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করে কাতালান দলটি। পাল্টা আক্রমণে ব্যবধান বাড়ান রাফায়েল সান্তোস বোরে মাউরি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল শোধে মরিয়া হয়ে ওঠে বার্সেলোনা। সুযোগও তৈরি করে বেশ কয়েকটি। কিন্তু গোলের দরজা খুলতে ব্যর্থ হয়। উল্টে ৬৭ মিনিটে নিজের দ্বিতীয় গোলে স্কোরলাইন ৩-০ করে কোস্তিচ। শেষ হয়ে যায় বার্সেলোনার ঘুরে দাঁড়ানোর মরিয়া প্রচেষ্টা। তবে হাল ছাড়েনি বার্সেলোনা। ৮৪ মিনিটে সের্জিও বুস্কেটসের গোল অফসাইডের কারণে বাতিল করেন রেফারি। তবে ৯ মিনিটের অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে গোল করেন বুস্কেটস। অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তে লুক ডি ইয়ংকে ফাউল করে রেড কার্ড দেখেন এভান নিদিকা। পেনাল্টি পায় বার্সেলোনা। পেনাল্টি থেকে মেমফিস ডিপাই গোল করলেও শেষ হয়ে যায় বার্সার সমস্ত আশা। প্রথম লেগে ১-১ গোলে ড্র হওয়ায়। এদিনের জয়ে ৪-৩ ব্যবধানে সেমিফাইনালে পৌঁছে গেল ফ্রাঙ্কফুর্ট। সেই সঙ্গে চলতি মরসুমে বার্সেলোনার একমাত্র শিরোপা জয়ের আশা অচিরেই শেষ হয়ে গেল।

Categories