Prothom Kolkata

Popular Bangla News Website

ভিডিও গেম খেলোয়াড়রা বিশ্বের সেরা প্রেমিক ! প্রমাণিত হল গবেষণায়

1 min read

।। লিপিকা সরদার ।।

বর্তমান প্রজন্ম অনলাইন কিংবা নানান ভিডিও গেমের নেশায় মজেছে। এমনকি এই গেমের কারণে কেউ আত্মহত্যা করছেন, আবার কেউ মানসিকভাবে অসুস্থ হয়ে পড়ছেন। অনেকে গেমের নেশার কারণে ভুলে যান খাওয়া-দাওয়া থেকে শুরু করে নিজের পরিবারকেও। বারংবার বিভিন্ন বিশেষজ্ঞ মহল থেকে উঠেছে ক্ষতিকারক ভিডিও গেম গুলিকে ব্যান করার জন্য।

কিন্তু সম্প্রতি এক গবেষণা একটু ব্যতিক্রম তথ্য দিল। যারা ভিডিও গেম খেলেন তারা নাকি বিশ্বের সেরা প্রেমিক। এই বিষয়টি নিয়ে গবেষণা করে এবং সমীক্ষা করে তবে এই ধরনের তথ্য প্রদান করা হয়েছে। এই রিপোর্ট অনুযায়ী ভিডিও গেমে পাগল পুরুষরা নাকি বিশ্বের সেরা প্রেমিক। গবেষণায় দেখা গিয়েছে ভিডিও গেম খেলেছেন এমন ১০ জনের মধ্যে ৬ জন বলেছেন যে তাদের সঙ্গীরা তাদের সাথে খুব খুশি।

গেমারদের সঙ্গীরা বলেন তারা নাকি সেরা প্রেমিক। এছাড়াও ভিডিও গেম প্লেয়াররা একটু লাজুক এবং বাড়িতে থাকতে পছন্দ করেন। এই গবেষণাটি করেছে গেম অ্যাপ স্টকস্টার। এই গবেষণাটির সাথে যুক্ত মূল ব্যক্তি টম ফেয়ারি বলেন , গেমাররা দুর্দান্ত প্রেমিক এতে অবাক হওয়ার কিছু নেই।

গেমারদের রয়েছে বিশেষ গুণ

গেম অ্যাপ স্টকস্টারের টম বলেছেন যে গেমাররা দ্রুত চিন্তাশীল। এর সাথে তাদের প্রতিক্রিয়ার গতিও অনেক বেশি। সাধারণ মানুষ সারা রাত জেগে থাকতে সমস্যা বোধ করবেন, তবে গেমারদের জন্য এটি একটি স্বাভাবিক বিষয়। গেমাররা তাদের বান্ধবীর সাথে ভালো রোম্যান্স করতে পারে। এই কারণে, বেশিরভাগ গেমারদের পার্টনার তাদের পছন্দ করেন।

শুধু তাই নয় এই গবেষণা অনুযায়ী গেমাররা অন্যান্য পুরুষের তুলনায় একটু বেশি মেলামেশা করতে ভালোবাসেন। তাদের মানসিকতার ক্ষেত্রেও খুব একটা নেতিবাচক দৃষ্টিভঙ্গি দেখতে পাওয়া যায় না। আচরণ বেশ বন্ধুত্বপূর্ণ হয়। এই সমীক্ষায় প্রকাশ করা হয়েছে যে ৩৪ শতাংশ গেমার তাদের সঙ্গীকে আন্তরিকভাবে ভালবাসেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories