Prothom Kolkata

Popular Bangla News Website

ভারতে পাওয়া যাচ্ছে ১ টাকায় পেট্রল ! ক্রেতাদের ভিড় সামলাতে নাজেহাল পুলিশ

।। প্রথম কলকাতা ।।

বাজারে পেট্রল কিংবা ডিজেলের দামে সাধারণ মানুষ কপাল চাপড়াচ্ছেন। দ্রব্যমূল্য বৃদ্ধির বাজারে জ্বালানির দাম থেকে শুরু করে প্রত্যেকটি নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম এমনভাবে বাড়ছে যার ফলে খেটে খাওয়া মানুষদের পক্ষে সংসার চালানো অত্যন্ত কঠিন। আর এই বাজারে লিটার প্রতি পেট্রল দেওয়া হচ্ছে মাত্র ১ টাকায়। কথাটা শুনতে একটু অবাক করা হলেও বাস্তবে ভারতেই দেওয়া হয় এই তেল। এই তেল কিনতে প্রচুর মানুষের ভিড় জমে, এমনকি পরিস্থিতি নিয়ন্ত্রণে দৌড়ে আসতে হয় পুলিশকে।

কমপক্ষে ৫০০ জন মানুষ ১ টাকা দরে এক লিটার পেট্রোল পেয়েছেন। গত ১০ দিন ধরে তেলের দাম এক জায়গাতেই রয়েছে কিন্তু তার আগে দশ দিন বেড়েছিল তেলের দাম। এমন পরিস্থিতিতে মূল্যস্ফীতির দায় পড়ছে সাধারণ মানুষের পকেটে। এর প্রতিবাদে মহারাষ্ট্রের সোলাপুরে ৫০০ জনকে লিটার প্রতি ১ টাকা দরে ​​পেট্রোল দেওয়া হয়েছে। এই পরিকল্পনা ডঃ আম্বেদকর স্টুডেন্টস এবং ইয়ুথ প্যান্থারস দ্বারা আয়োজিত হয়েছিল।

আসলে পেট্রোল ও ডিজেলের ক্রমবর্ধমান দামের প্রতিবাদে এবং ডক্টর ভীমরাও আম্বেদকরের জন্মবার্ষিকী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। প্রতিবাদ হিসেবে ৫০০ জনকে সস্তায় পেট্রোল দেওয়া হয়। তবে এর পরেও দীর্ঘক্ষণ পেট্রোল পাম্পে পৌঁছতে থাকে মানুষ। সংগঠনের রাজ্য ইউনিটের নেতা মহেশ সর্বগৌড় বলেছেন, “মুদ্রাস্ফীতি দ্রুত বেড়েছে এবং পেট্রোলের দাম লিটার প্রতি ১২০ টাকা হয়ে গেছে। এমন পরিস্থিতিতে জনগণকে স্বস্তি দিতে এবং ডক্টর আম্বেদকরের জন্মবার্ষিকী উদযাপন করতে ১ টাকা দরে ​​পেট্রোল বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে”।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories