Prothom Kolkata

Popular Bangla News Website

আগরতলায় শুরু হতে চলেছে ভারত-বাংলাদেশ পর্যটন উৎসব! জেনে নিন বিশদে

1 min read

।।প্রথম কলকাতা।।

সাম্প্রতিক ঘটনাবলী অনুসারে, আগামী সপ্তাহ থেকে আগরতলা উজ্জয়ন্ত প্রাসাদে তিন দিনের ভারত-বাংলাদেশ পর্যটন উৎসব শুরু হতে চলেছে। বাংলাদেশ এবং ত্রিপুরায়ও পর্যটন বৃদ্ধির প্রেক্ষাপটে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

ত্রিপুরা ট্যুরিজম ডেভেলপমেন্ট কর্পোরেশন (টিটিডিসি) দ্বারা আয়োজিত এই উৎসবে উভয় দেশের হোটেল মালিক, ট্যুর অপারেটর এবং পর্যটন আধিকারিকরা উপস্থিত থাকবেন বলে প্রতিবেদনে বলা হয়েছে।

পশ্চিমবঙ্গ এবং অন্যান্য উত্তর-পূর্ব রাজ্যগুলির সমস্ত ট্যুর অপারেটর, নেতৃস্থানীয় সাংস্কৃতিক সংগঠনগুলিকেও আমন্ত্রণ জানানো হয়েছে৷ উভয় দেশের বিশিষ্ট শিল্পীরা এই উৎসবে যোগ দেবেন, যেখানে ১৭ এপ্রিল উত্সবের উদ্বোধনী অধিবেশনে একটি মেগা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। দর্শনার্থীদের ত্রিপুরার সুস্বাদু দেশীয় খাবারের নমুনা দিতে সক্ষম হওয়ায় ঐতিহ্যবাহী খাবারের একটি অনুষ্ঠানও রাখা হয়েছে এবং প্রধান প্রাসাদের প্রবেশদ্বারও উক্ত অনুষ্ঠানের একটি অংশ হবে।

এছাড়াও, হোটেল মালিক, ট্যুর অপারেটর এবং উভয় দেশের পর্যটন কর্মকর্তারা ১৯ এপ্রিল গীতাঞ্জলি ট্যুরিস্ট রেসিডেন্সের মিলনায়তনে এই অঞ্চলে একটি পর্যটন সার্কিট বিকাশের জন্য একটি রোডম্যাপ তৈরি করতে মিলিত হবেন। এটি উল্লেখ করে যে, ত্রিপুরার পর্যটন মন্ত্রী বলেছেন যে ত্রিপুরায় রেল যোগাযোগের প্রসার এবং বাংলাদেশের সাথে সংক্ষিপ্ত সড়ক যোগাযোগের সাথে, রাজ্যটি পর্যটকদের বৈচিত্র্যের অনন্য অভিজ্ঞতা দেওয়ার এক বিশেষ সুযোগ পেয়েছে। এছাড়াও, চমত্কার পাহাড়, নদী, প্রত্নতাত্ত্বিক নিদর্শন, হিন্দু ও বৌদ্ধ মন্দির, পর্যটকরা এখান থেকে মাত্র ১২০ কিলোমিটার গাড়ি চালিয়ে ফেনী নদীর উপর সেতু অতিক্রম করে দক্ষিণ বাংলাদেশের সুন্দর সমুদ্র সৈকতে পৌঁছাতে পারেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories