Prothom Kolkata

Popular Bangla News Website

সাংসদ পদ কি হাতছাড়া হবে শিশিরের? এমাসেই সাক্ষ্য দিতে চলছেন সুদীপ

1 min read

।। প্রথম কলকাতা ।।

শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেবার পর থেকেই তাঁর পিতা শিশির অধিকারী ও তৃণমূলের সম্পর্কে চিড় ধরতে থাকে। এরপর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর উপস্থিতিতে বিজেপিতে যোগদান করেন তিনি। তবে, খাতায়-কলমে এখনো তিনি তৃণমূল সাংসদ। তাঁর সাংসদ পদ বাতিলের দাবিতে দরবার করেছিল তৃণমূল। অবশেষে,লোকসভায় তৃণমূলের দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়ের আবেদনে সাড়া দিলেন লোকসভার স্পিকার ওম বিড়লা। আগামী ২৬ সে এপ্রিল সাক্ষ্য গ্রহণ করা হবে।

তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, কাঁথির সাংসদ শিশির অধিকারী বিজেপিতে যোগদান করেছেন, তাই তার সাংসদ পদ খারিজ করে দেওয়া হোক। এ বিষয়ে লোকসভার স্পিকারের কাছে অভিযোগ পত্র জমা দিয়েছেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। এখন শিশির অধিকারীর সাংসদ পদ খারিজের বিষয়টি লোকসভার প্রিভিলেজ কমিটি, এথিক্স কমিটির বিচারাধীন রয়েছে।

জানা যাচ্ছে, স্পিকার সুদীপ বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠিয়েছেন আগামী ২৬ সে এপ্রিল। সেদিন দুপুর সাড়ে বারোটার সময় তাঁকে সংসদ ভবনের অ্যানেক্স বিল্ডিংয়ে ডাকা হয়েছে। যদিও বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। এ প্রসঙ্গে তিনি জানিয়েছেন, লোকসভার স্পিকারের অনুমোদনে ২২ সে এপ্রিল থেকে ৩০ সে এপ্রিল পর্যন্ত সংসদের খাদ্য বিষয়ক স্থায়ী কমিটির স্টাডি টুর হতে চলেছে। এই কমিটির চেয়ারম্যান হিসেবে সে সময় তাঁর শ্রীনগরে বা মহারাষ্ট্রে থাকার কথা। সাক্ষ্য দেওয়ার বিষয়ে তাঁর সঙ্গে কোনো যোগাযোগ করা হয়নি বলেই, জানিয়েছেন তিনি।

আবার, একদিকে শিশির অধিকারী অন্যদিকে পূর্ব বর্ধমানের সাংসদ সুনীল মন্ডলের সাংসদ পদ খারিজ করার দাবি করেছিল তৃণমূল। কারণ বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগদান করেছিলেন তিনি। কিন্তু বিজেপির পরাজয়ের পর আবার তিনি ফিরে এসেছেন তৃণমূলে। যে কারণে তাঁর সাংসদ পদ খারিজের দাবি থেকে সরে এসেছে তৃণমূল। তাঁকে নিয়ে আর সরগরম নয় ঘাসফুল শিবির।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories