Prothom Kolkata

Popular Bangla News Website

‘ক্রিকেটে এখনও ভদ্রলোকেরা রয়েছেন’, বাটলারের প্রশংসা করে অশ্বিনকে খোঁচা যুবরাজের

1 min read

।। প্রথম কলকাতা ।।

গতকাল মুম্বাইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে আয়োজিত ম্যাচে গুজরাট টাইটান্সের মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালস। সেই ম্যাচেই নজর কেড়েছে রাজস্থান রয়্যালস তারকা জস বাটলারের আচরণ। ক্রীড়াসুলভ মানসিকতা প্রদর্শনের জন্যে জন্যে ইংল্যান্ডের তারকা ক্রিকেটারের প্রশংসা করে অশ্বিনকে খোঁচা দিয়েছেন যুবরাজ। ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার ও কিংবদন্তি অলরাউন্ডার যুবরাজের কটাক্ষভরা ট্যুইট নিয়ে দ্বিধাবিভক্ত নেটিজেনরা।

বাটলারের ক্রীড়াসুলভ মানসিকতা

গুজরাট টাইটান্স ইনিংসের ১২তম ওভারে বল করছিলেন জিমি নিশাম। নিশামের বলে হার্দিকের খেলা একটি পুল শট বাঁচানোর মরিয়া প্রয়াস চালিয়েছিলেন জস বাটলার। তবে সেই বলটি থ্রো করবার সময় শরীরের কোনও অংশ বাউন্ডারি লাইনে স্পর্শ করেছে কিনা তা নিয়ে সংশয়ে ছিলেন বাটলার। রাজস্থান রয়্যালস তারকা নিজেই তার প্রয়াসটি বৈধতা পরীক্ষা করার জন্যে আম্পায়ারের কাছে আবেদন জানান। রিপ্লে’তে দেখা যায় বলটি থ্রো করবার সময় জস বাটলারের পা বাউন্ডারি লাইন স্পর্শ করেছে। চার রান যোগ হয় গুজরাট টাইটান্স ও হার্দিক পান্ডিয়ার খাতায়।

যুবরাজের ট্যুইট

আইপিএলের তীব্র প্রতিযোগিতামূলক আবহে জস বাটলারের এমন ক্রীড়াসুলভ মানসিকতার প্রদর্শন নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ করেছে। ব্যতিক্রম নন, ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং। তবে প্রাক্তন অলরাউন্ডার তার ট্যুইটে জস বাটলারের প্রশংসা করেই ক্ষান্ত হননি। রাজস্থান রয়্যালস দলে বাটলারের সতীর্থ রবিচন্দ্রন অশ্বিনের নাম না করে কটাক্ষ করেন যুবরাজ।

যুবরাজ ট্যুইটারে লেখেন – “এখনও ক্রিকেট খেলায় ভদ্র লোকেরা রয়েছেন। জস বাটলার। অন্য খেলোয়াড়দেরও তার কাছ থেকে শেখা উচিৎ। বিশেষ করে সতীর্থদের আরও বেশি করে শেখা উচিৎ। “

যুবরাজের ট্যুইটের শেষাংশটি নিয়েই বিতর্ক তৈরি হয়েছে। সংশ্লিষ্ট মহলের ধারণা ভারতীয় তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে কটাক্ষ করেছেন যুবরাজ। প্রসঙ্গত পাঞ্জাব কিংসের হয়ে খেলার সময়ে জস বাটলারকে ম্যানকাডিং (এমসিসির নতুন নিয়ম অনুযায়ী রানআউট) করেছিলেন অশ্বিন। চলতি সংস্করণে রাজস্থান রয়্যালসে জস বাটলারের সঙ্গেই খেলছেন ভারতীয় স্পিনার।

Categories