Prothom Kolkata

Popular Bangla News Website

এবার হোয়াটসঅ্যাপের গ্রুপ কলে যোগ করা যাবে ৩২জনকে ! পাঠাতে পারবেন বড় ফাইল

।। প্রথম কলকাতা ।।

হোয়াটসঅ্যাপে আসতে চলেছে দারুন সুযোগ , আগে ৮ জনের বেশি গ্রুপ ভয়েস কলে যোগ দিতে গেলে বেজায় মুশকিল পড়তে হত। ১ জিবি ফাইল শেয়ার করতে পারতেন না বলে বহু মানুষকে অসুবিধায় পড়তে হয়। অথচ হোয়াটসঅ্যাপ আজ বিশ্ববাসীর কাছে অত্যন্ত জনপ্রিয় একটি অ্যাপ। ব্যক্তিগত কাজ থেকে শুরু করে ব্যবসায়িক নানান কাজে ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছে হোয়াটসঅ্যাপ । আর্থিক লেনদেনও হোয়াটসঅ্যাপের মাধ্যমে হয়ে থাকে। এটি সাধারণ মানুষের কাছে অত্যন্ত বিশ্বস্ত বলে পরিচিত।

এবার হোয়াটসঅ্যাপের তরফ থেকে ব্যবহারকারীদের জন্য নিয়ে আসা হল দারুন খবর। বৃহস্পতিবার হোয়াটসঅ্যাপের তরফ থেকে জানানো হয়েছে গ্রুপ ভয়েস কলে এবার ৩২জন একসাথে যোগদান করতে পারবেন । এছাড়াও প্রায় ২ গিগাবাইট পর্যন্ত ফাইল শেয়ার করার অনুমতি দেবে হোয়াটসঅ্যাপ। আগে এই গ্রুপ কলে অনেক ব্যক্তি একসাথে উপস্থিত থাকতে না পারায় ছোট ছোট মিটিং বা আলোচনা গুলি সুষ্ঠুভাবে করা যেত না। সেক্ষেত্রে ব্যবসায়িক ক্ষেত্রে এই নতুন নিয়ম দারুণ উপকারে লাগবে।

এছাড়াও বড় বড় ফাইল গুলি ট্রান্সফার করার জন্য আগে অন্যান্য মাধ্যম বেছে নিতে হত, এবার খুব সহজেই হোয়াটসঅ্যাপের মাধ্যমে ব্যবহারকারী অনায়াসে পাঠিয়ে ফেলতে পারবেন বড় বড় ফাইল থেকে শুরু করে ভিডিওগুলি। এছাড়াও হোয়াটসঅ্যাপ চ্যাট গ্রুপ অ্যাডমিনদের যে কোনো সময় বার্তা মুছে ফেলার অনুমতি দেবে। কোম্পানির একজন মুখপাত্র বলেছেন, ডিলিট করা বিষয়বস্তু গ্রুপের কোনো সদস্য দেখতে পাবেন না। মেটা প্ল্যাটফর্মের সিইও মার্ক জুকারবার্গ একটি পোস্টে বলেছেন, “আমরা হোয়াটসঅ্যাপের গ্রুপগুলিতে প্রতিক্রিয়া, বড় ফাইল ভাগ করে নেওয়া এবং বড় গ্রুপ কল সহ নতুন বৈশিষ্ট্য যুক্ত করছি।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories