Prothom Kolkata

Popular Bangla News Website

AFC Champions Leauge: দুরন্ত লড়েও আল জাজিরা এফসি’র কাছে ০-১ ব্যবধানে পরাজিত মুম্বাই সিটি এফসি

1 min read

।। প্রথম কলকাতা ।।

সদ্যই ইরাকের এয়ারফোর্স ক্লাবকে ২-১ হারিয়ে প্রথম ভারতীয় ক্লাব হিসাবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে জয় পাওয়ার ইতিহাস গড়েছিল মুম্বাই সিটি এফসি। দেস বাকিংহামের ছাত্ররা সেই জয়ের ধারা অব্যাহত রাখতে পারলেন না। গতকাল সৌদি আরবের কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে আয়োজিত ম্যাচে সংযুক্ত আরব আমিরশাহীর আল জাজিরার কাছে ০-১ ব্যবধানে পরাজিত হয়েছে মুম্বাই সিটি এফসি। প্রথমার্ধে পাওয়া পেনাল্টি থেকে ম্যাচের একমাত্র গোলটি করেন আলি মাবখাউত।

সংযুক্ত আরব আমিরশাহির আল জাজিরার আক্রমণাত্মক ফুটবল রোখার কৌশল হিসাবেই শেষ ম্যাচের দলে চারটি পরিবর্তন করেছিলেন দেস বাকিংহাম। তাতেও মাবখাউতদের আটকানো যায়নি। গতকাল ম্যাচের শুরু থেকেই মুর্তাদা ফলদের রক্ষণে ঝড় তুলে দেয় আল জাজিরা। বিশেষত প্রথমার্ধে আল জাজিরার ব্রাজিলিয়ান তারকা ব্রুনো’কে আটকাতে গিয়ে নাস্তানাবুদ হয়েছে মুম্বাই সিটি এফসি রক্ষণ।


দাপুটে ফুটবল খেলে একাধিক সুযোগ তৈরি করলেও ভারতীয় ক্লাবের রক্ষণ ও গোলরক্ষক মহম্মদ নওয়াজের সক্রিয়তায় গোলমুখ খুলতে পারছিল না আল জাজিরা। অবশেষে মুম্বাই সিটি এফসি রক্ষণভাগের খেলোয়াড় মেহতাব সিং’য়ের ভুলেই পেনাল্টি পায় সংযুক্ত আরব আমিরশাহির ক্লাবটি। মুম্বাই সিটি এফসি গোলরক্ষক মহম্মদ নওয়াজকে এড়িয়ে গোল করতে ভুল করেননি মাখবাউত।

প্রতিপক্ষ দল প্রথমার্ধে দাপুটে ফুটবল খেলে ১-০ লিড আদায় করে নিলেও দ্বিতীয়ার্ধে মুম্বাই সিটি এফসি’র কাছ থেকে আগ্রাসী কৌশলের দেখা মিলেছে। বিনীত রাই, লালরিনজুয়ালাদার আক্রমণের সামনে চাপে পড়ে আল জাজিরা রক্ষণ। দ্বিতীয়ার্ধে সমতা ফেরানোর জোড়া সুযোগ পেয়েছিল মুম্বাই সিটি এফসি। ৫৯ মিনিটে লারিনজুয়ালার মাপা কর্নার মুর্তাদা ফলকে খুঁজে নিলেও তার হেডার লক্ষ্যভ্রষ্ট হয়ে যায়। আগের ম্যাচে এয়ারফোর্স এফসি’র বিরুদ্ধে জয়সূচক গোল করা রাহুল ভেকে এই ম্যাচেও সমতা ফেরানোর সুযোগ পেয়েছিলেন। ৮৬ মিনিটে নেওয়া ভেকের শট সরাসরি ক্রসবারে প্রতিহত হয়ে যায়। আগামী সোমবার গ্রুপের পরবর্তী ম্যাচে এই আল জাজিরা এফসি’রই মুখোমুখি হবে দেস বাকিংহামের ছাত্ররা।

Categories