Prothom Kolkata

Popular Bangla News Website

টেস্ট ব্যাটার হিসাবে বাবর, স্মিথের চেয়ে কোহলিকে এগিয়ে রাখছেন ওয়াটসন

।। প্রথম কলকাতা ।।

বর্তমান প্রজন্মের শ্রেষ্ঠ টেস্ট ব্যাটার কে? বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বিতর্কিত প্রশ্নের উত্তর দিয়েছেন প্রাক্তন অজি অলরাউন্ডার শেন ওয়াটসন। শুধু তাই নয় বর্তমান প্রজন্মের শ্রেষ্ঠ পাঁচ টেস্ট ব্যাটারকে র‍্যাঙ্কিং অনুযায়ী সাজিয়েছেন তিনি। প্রাক্তন অজি তারকার মতে টেস্ট ব্যাটার হিসাবে পাকিস্তানের বাবর আজম, অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথের চেয়ে এগিয়ে আছেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি।

আইসিসির একটি পডকাস্ট অনুষ্ঠানে বর্তমান প্রজন্মের শ্রেষ্ঠ পাঁচ টেস্ট ব্যাটারের তালিকা করেছেন ওয়াটসন। জানিয়েছেন শ্রেষ্ঠতমের নামও। প্রাক্তন অজি অলরাউন্ডারের তালিকায় জায়গা পেয়েছেন ভারতের বিরাট কোহলি, পাকিস্তানের বাবর আজম, অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ, ইংল্যান্ডের জো রুট ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। প্রসঙ্গত এই পাঁচ মহাতারকা ব্যাটারকে বিশ্ব ক্রিকেটের ‘বিগ ফাইভ’ বলা হয়ে থাকে।

শেষ দুই বছরে শতরান না পেলেও ওয়াটসনের শ্রেষ্ঠ টেস্ট ব্যাটার তালিকায় শীর্ষস্থান পেয়েছেন বিরাট কোহলি। আইসিসির পডকাস্টটিতে নিজের সিদ্ধান্ত ব্যাখ্যা করে ওয়াটসন বলেন – ” টেস্ট ক্রিকেটে আমি সবসময়ই বিরাটের নাম নেব। আমার মতে ও প্রায় অতিমানব। বিরাট এই কীর্তিগুলি করতে পারে তার কারণ ও প্রতিটা ম্যাচেই একই ইন্টেনসিটি নিয়ে মাঠে নামে। ” ওয়াটসনের তালিকায় শীর্ষস্থান পেলেও আইসিসির সর্বশেষ টেস্ট ব্যাটার র‍্যাঙ্কিংয়ের দশম স্থানে রয়েছেন কোহলি। ক্রিকেটের ধ্রুপদী ফরম্যাটটিতে ভারতীয় তারকা ২৭টি শতরান করেছেন।

ওয়াটসনের শ্রেষ্ঠ পাঁচ টেস্ট ব্যাটার তালিকায় দ্বিতীয় স্থান পেয়েছেন পাকিস্তানের বাবর আজম। তৃতীয় স্থানে ওয়াটসনের দেশের স্টিভ স্মিথ। নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন পেয়েছেন চতুর্থস্থান। ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক ও তারকা ব্যাটার জো রুটকে পঞ্চম স্থান দিয়েছেন ওয়াটসন।

Categories