Prothom Kolkata

Popular Bangla News Website

তপন কান্দু খুনে বাংলাদেশি যোগ, চাঞ্চল্যকর তথ্য সিবিআইয়ের হাতে

1 min read

।। প্রথম কলকাতা ।।

পুরভোটের ফলাফল প্রকাশের অল্পদিনের মধ্যেই হঠাৎ খুন হন ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু। যে ঘটনার তদন্তে নিয়োজিত হয়েছিল রাজ্য পুলিশ। তবে রাজ্য পুলিশের তদন্ত নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছিলেন। শেষপর্যন্ত কলকাতা হাইকোর্টের নির্দেশে তদন্তে নামে সিবিআই। শুরু হয় জোরদার তদন্ত। গতকাল জেরা করা হয় ঝালদার আইসি সঞ্জীব ঘোষকে। সিবিআই তদন্তে একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে আসতে শুরু করেছে।

এবার ঝালদা কাণ্ডে পাওয়া গেল বাংলাদেশি যোগ। গোয়েন্দা সূত্রের দাবি, বাংলাদেশ থেকে আনা হয়েছিল শার্প শুটার, ঝাড়খন্ড থেকে আনা হয়েছিল অস্ত্র। ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু যেখানে খুন হয়েছিলেন, সেই স্থানটি বীরসা মোড় থেকে দেড় কিলোমিটারের মধ্যে। এই স্থানের সিসিটিভি ফুটেজে উঠে এসেছে এক ব্যক্তির ছবি। যাকে হেলমেট পরা এক ব্যক্তির বাইকের পেছনে বসে থাকতে দেখা গিয়েছিল। যার নাম কলেবর সিং।

তদন্তে জানা গেছে, হত্যাকাণ্ডের আগে স্থানটি পরিদর্শনে এসেছিল কলেবর সিং। এরপরই তাকে গ্রেফতার করে সিবিআই। তাকে জিজ্ঞাসাবাদ করে বেশ কিছু তথ্য গোয়েন্দাদের হাতে এসেছে। যেখানে জানা যাচ্ছে তপন কান্দুকে খুন করতে বাংলাদেশ থেকে শার্প শুটার আনা হয়েছিল। এছাড়া ঝাড়খন্ড থেকে ১ লক্ষ টাকার অস্র আনা হয়েছিল। ঘটনার পর সেই শার্প শুটারকে কলেবর সিং পৌছে দিয়ে আসে ঝাড়খন্ডে। গোয়েন্দাদের অনুমান, এখনো ঝাড়খন্ডেই গা-ঢাকা দিয়ে আছে সেই শার্প শুটার।

ঘটনার দিন ৩ রাউন্ড গুলি চালানো হয়, তপন কান্দু মাটিতে লুটিয়ে পড়ার পর ঘটনাস্থল ছেড়ে পালায় কলেবর সিং আর শার্প শুটারকে পৌঁছে দেয় ঝাড়খন্ডে। বীরসা মোড় থেকে একটি রাস্তা চলে গেছে ঝাড়খন্ডের দিকে। অনুমান করা হচ্ছে, এই রাস্তা দিয়েই ঝাড়খণ্ডের উদ্দেশ্যে রওনা দিয়েছিল কলেবর সিং। এই শার্প শুটারের খোঁজে চলছে জোরদার তল্লাশি। তাকে খুঁজে পেলে তপন কান্দু খুনের অনেক গোপন রহস্য উন্মোচিত হবে বলেই, তদন্তকারী আধিকারিকেরা মনে করছেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories