Prothom Kolkata

Popular Bangla News Website

FIH Pro League: জার্মানীর বিরুদ্ধে ৩-০ ব্যবধানে দুরন্ত জয় ভারতের, জোড়া গোলে নায়ক হরমনপ্রীত

1 min read

।। প্রথম কলকাতা ।।

বৃহস্পতিবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে আয়োজিত এফআইএইচ প্রো লিগ প্রথম লেগের ম্যাচে জার্মানীর মুখোমুখি হয়েছিল ভারত। সহ-অধিনায়ক হরমনপ্রীতের জোড়া গোলের সুবাদে জার্মানীর বিরুদ্ধে ৩-০ ব্যবধানে অনায়াস জয় পেয়েছেন গ্রাহাম রিডের ছাত্ররা। এই জয়ের ফলে এফআইএইচ প্রো লিগ পয়েন্ট তালিকার শীর্ষস্থানে ভারতের অবস্থান আরও মজবুত হয়েছে।

অনভিজ্ঞ দল নিয়ে এফআইএইচ প্রো লিগের ম্যাচ খেলতে ভারতে এসেছে জার্মানী। তাদের ২২ সদস্যের মধ্যে ৬ জন এই প্রথমবার সিনিয়র পর্যায়ের আন্তর্জাতিক ম্যাচের জন্যে নির্বাচিত হয়েছিলেন। সর্বোচ্চ স্তরের প্রতিযোগিতায় ফারাক গড়ে দিয়েছে ভারতীয় দলের অভিজ্ঞতা। সাম্প্রতিক সময়ে দুরন্ত ফর্মে থাকা গ্রাহাম রিডের ছাত্রদের সামনে জার্মানীর প্রতিরোধ খড়কুটোর মতোই ভেসে গিয়েছে।

ভারতীয় দলের হয়ে জোড়া গোল করেন সহ-অধিনায়ক হরমনপ্রীত সিং। পেনাল্টি কর্নার থেকে করা হরমনপ্রীতের গোলদুটি এসেছে ম্যাচের দ্বিতীয় কোয়ার্টারে। ম্যাচের ১৮ ও ২৭ মিনিটে করা হরমনপ্রীতের গোল দুটির সুবাদেই ২-০ এগিয়ে গিয়েছিল ভারত। ম্যাচের ৪৫ মিনিটে আরও একটি গোল করে ব্যবধান বাড়ান অভিষেক। জার্মানীর বিরুদ্ধে প্রথম লেগের ম্যাচে দাপুটে জয়ের পর এফআইএইচ প্রো লিগের ১১টি ম্যাচে ভারতীয় দলের সংগ্রহ ২৪ পয়েন্ট। নয় ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে চলতি প্রো লিগ পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে জার্মানী। আজ, ওড়িশার কলিঙ্গ স্টেডিয়ামে আয়োজিত দ্বিতীয় লেগের ম্যাচে জার্মানীর মুখোমুখি হবেন হরমনপ্রীতরা।

Categories