Prothom Kolkata

Popular Bangla News Website

Finally! Mr & Mrs কাপুরের বিয়ে বাকি পাঁচটা বিয়ের চেয়ে আলাদা, কেন জানেন?

1 min read

।।প্রথম কলকাতা।।

অবশেষে প্রতীক্ষার অবসান। Finally! Mr & Mrs কাপুর হলেন রালিয়া। বৃহস্পতিবার বান্দ্রার ‘বাস্তু’ বাড়িতেই সাত পাঁকে বাঁধা পড়লেন এই জুটি। বিবাহ পর্ব সেরে এদিন দীর্ঘ অপেক্ষার পরে প্রকাশ্যে এলেন নব দম্পত্তি। নাত নেড়ে অভিবাদন জানালেন সংবাদ মাধ্যমকে। আর তারই মাঝে হঠাৎ আলিয়াকে কোলে তুলে নিলেন রণবীর কাপুর। পাঁপরাজিৎদের ক্যামেরা বন্দী সেই মুহূর্তই এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

যদিও এই প্রতীক্ষিত বিয়ে নিয়েই ছিল দীর্ঘদিনের জল্পনা। বলাই বাহুল্য বিয়ের আগের দিন পর্যন্ত কাকপক্ষীও টের পাইনি তাঁদের বিয়ের আভাস। শুধুই ছিল গুঞ্জন। কখনো ১৩, কখনো ১৫, আবার কখনো ২০ এর মধ্যেই ঘুরছিলো বিয়ের দিন। তবে শেষ পর্যন্ত ১৪ এপ্রিল পারিবারিক রীতি মেনে বিয়ে সারলেন ‘রালিয়া’ কিংবা ‘রণলিয়া’। প্রসঙ্গত কিছুদিন আগেই বি-টাউনে বিয়ে সেরেছে ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফ। তারও আগে বিয়ে সেরেছেন বি-টাউনের চর্চিত জুটি দীপিকা পাডুকোন-রণবীর সিং। ঘটনা সূত্রে এই দুই নায়িকাই আবার রণবীর কাপুরের প্রাক্তন। তবে তাঁদের বিয়ের চেয়ে রণবীরের বিয়ে একেবারে আলাদা। কিন্তু কেন জানেন? কোন বিশেষত্বে বাজিমাত করলো রালিয়া?

আসলে বলিউডে অনুষ্ঠিত এই দুই কিংবা তার আগে হওয়া কিছু হাই ভোল্টেজ বিয়ের চেয়ে এই বিয়ে একেবারে আলাদা হওয়ার পেছনে রয়েছে কিছু কারণ।

ডেস্টিনেশন ওয়েডিং নয়, ঐতিহ্য বজায় রেখে বাড়িতেই বিয়ে

ইদানিং হাল ফ্যাশনের যুগে ডেস্টিনেশন ওয়েডিং ভীষণ ট্রেন্ডিং। কিছুদিনই আগেই ভিক্যাট বিয়ে আসর বসেছিল রাজস্থানের দুর্গে। একই দুর্গে আরো একবছর আগে বিয়ে সেরেছিলেন পিয়াঙ্কা চোপড়া ও নিক। সেখানে দাঁড়িয়ে সকলেই ভেবেছিলেন কাপুর পরিবারের এই বিয়েও হবে কোনো রাজকীয় বিলাসবহুল হোটেলে। কিন্তু সেসব এড়িয়ে একেবারে ঘরোয়া আয়োজনে বান্দ্রার ‘বাস্তু’ আবাসনের ফ্ল্যাটে সাঁতপাকে বাঁধা পড়লেন এই জুটি।

বহাল পারিবারিক ঐতিহ্য

বৃহস্পতিবার একেবারে পাঞ্জাবী রীতি মেনে হয়েছে রালিয়ার বিয়ে। তবে পরিবর্তন এসেছে শুধু ডেস্টিনেশনে। চেম্বুরের কপূরদের পারিবারিক আস্তানা আরকে স্টুডিওতে হয়েছিল ঋষি-নীতুর বিয়ে। কিন্তু বিশেষ কিছু কারণে বান্দ্রায় নিজের বাড়ি ‘বাস্তু’তেই বিয়ে সারলেন রণবীর। তবে ভুলছেন না ঐতিহ্যকে। পরিবারের ঐতিহ্যও রক্ষা করছেন ঋষি-পুত্র। বিয়ে উপলক্ষে পৈতৃক বাড়ি, চেম্বুরের আরকে স্টুডিওতেও একটি বড়সড় পুজো হবে বলে জানা গিয়েছে।

ছিমছাম তবুও রাজকীয়তার ছোঁয়া

বৃহস্পতিবার বান্দ্রার ‘বাস্তু’ বাড়িতেই বসেছিল রালিয়ার বিয়ের আয়োজন। সেখানেই একেবারে ছিমছাম অথচ রাজকীয় সাজে সেজে উঠেছিল কাপুর পরিবার। নব দম্পতির পরণে ছিল সাদা রঙের স্নিগ্ধ পোশাক। ফ্যাশন ডিজাইনার সব্যসাচী ও মনীশ মালহোত্রার ডিজাইন করা পোশাকেই সেজে উঠেছিলেন তাঁরা। একই ভাবে ছিমছাম স্নিগ্ধ আলোয় সেজে উঠেছিল বিয়ের মণ্ডপ তথা ‘বাস্তু’ বাড়ি।

চুপি সাড়ে বিয়ে সারা

বি-টাউনের এই চর্চিত বিয়ে নিয়ে ছিল প্রবল ধোঁয়াশা। যা অন্যান্য বিয়ের ক্ষেত্রে দেখা যায়নি। তবে রালিয়ার বিয়ের ক্ষেত্রে একেবারে বিয়ের আগের দিন পর্যন্ত জানা যায়নি সঠিক দিন। বিয়ে নিয়ে শুরু থেকেই মুখে কুলুপ এটেছিল কাপুর পরিবার। কিছুতেই প্রকাশ্যে আনেননি তারিখ। তবে অবশেষে বিয়ের একদিন আগে মেহেন্দি অনুষ্ঠানে অনুষ্ঠানিক ভাবে প্রকাশ্যে বিয়ের দিন এনেছিলেন মা নীতু কাপুর। আর রালিয়ার বিয়ের এই গোপনীয়তাই একেবারে নজির গড়েছে আন্তর্জাল মাধ্যমে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories