Prothom Kolkata

Popular Bangla News Website

নতুন বছরের শুরু আজ, নববর্ষের শুভেচ্ছা জানিয়ে ট্যুইট মোদী-মমতার

1 min read

।। প্রথম কলকাতা ।।

আজ শুরু নতুন বছরের। পয়লা বৈশাখ আজ। নিজেদের মতো করে আজকের দিনে মেতে ওঠে বাঙালি। মন্দিরে পুজো, নতুন জামার গন্ধ, নিজেদের পছন্দের খাবার খাওয়া দাওয়া, নিজদের মতো করে বছরের শুরুর দিন কাটান মানুষ। মাঝে কেটেছে করোনা কাল। দিনে দিনে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়েছে। করোনার আতঙ্ক কাটিয়ে মানুষ আবার ফিরছেন স্বাভাবিক ছন্দে।

আজ বছরের শুরুর দিনেও মন্দিরে মন্দিরে সাধারণ মানুষের পুজো দিতে আসার ঢল চোখে পড়েছে। বাঙালিকে বছরের প্রথম দিনের শুভেচ্ছা জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতি বছরের ন্যায় এবারও বছরের শেষ দিনে কালীঘাটের মন্দিরে গিয়েছিলেন তিনি। রাজ্যবাসীর জন্য পুজো দেন মন্দিরে। আজ সকালেও তিনি ট্যুইট করে জানিয়েছেন, “শুভ নববর্ষ, ১৪২৯। নববর্ষে শুভ আনন্দে জাগো। সকলকে জানাই অনেক অনেক প্রীতি, শুভেচ্ছা ও অভিনন্দন। সুস্থ থাকুন, ভাল থাকুন, আগামী দিনগুলি খুব আনন্দে কাটুক।”

দেশের প্রধানমন্ত্রীও শুভেচ্ছা জানিয়েছেন সকলকে। শুধু বাংলা নয় ইংরেজি ভাষাতেও শুভেচ্ছা জানিয়েছেন তিনি। মোদী লিখেছেন, “পয়লা বৈশাখের শুভেচ্ছা। বিশেষ এই অনুষ্ঠানটি বাঙালির অসামান্য সংস্কৃতিকেই প্রকাশ করে। আমি আশা করি আগামী বছরটি আনন্দ, শান্তি ও সমৃদ্ধি নিয়ে আসবে। আমাদের সব ইচ্ছাপূরণ হোক। শুভ নববর্ষ।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories