Prothom Kolkata

Popular Bangla News Website

আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে নাটকীয় ৯ বছরের যাত্রাপথ সঞ্জু স্যামসনের

1 min read

।। প্রথম কলকাতা ।।

রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে নয় বছর পূর্ণ করেছেন কারণ ঠিক এই তারিখেই 2013 সালে কেরালার ব্যাটার তার প্রথম আইপিএল ক্যাপ পেয়েছিলেন। স্যামসন আইপিএলে প্রথমে ব্যাটসম্যান হিসেবে এবং এখন অধিনায়ক হিসেবে দলে রয়েছেন।

সঞ্জু স্যামসন অস্ট্রেলিয়ার ব্যাটার স্টিভ স্মিথের কাছ থেকে আইপিএল ২০২১-এর আগে রাজস্থানের অধিনায়ক হিসাবে দায়িত্ব নেন। তবে, কেরালার তারকা ব্যাটার দলের ভাগ্য পাল্টাতে সক্ষম হননি। ২০২১ সালে পয়েন্ট তালিকায় তারা শেষের থেকে দ্বিতীয় স্থানে ছিল। রাজস্থান শেষবার ২০১৮ সালে প্লে-অফের জন্য যোগ্যতা অর্জন করেছিল। যার পরে তারা যথাক্রমে পয়েন্ট তালিকায় ৭ম, ৮ম এবং ৭ম স্থান পায়।

রাজস্থান রয়্যালস চলতি আইপিএলে ট্রফি জয়ের অন্যতম দাবিদার। দলের ব্যাটিং ও বোলিংয়ে রয়েছে ভারসাম্য। তবে অধিনায়ক সঞ্জু স্যামসন ফর্ম হারিয়েছেন। যা চিন্তায় রেখেছে রাজস্থান শিবিরকে। তারা সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে ৬১ রানের জয়ের মাধ্যমে আইপিএল ২০২২ অভিযান শুরু করে এবং তারপরে তারা ৫ বারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে পরাজিত করে। এরপর তারা পরপর তিন ম্যাচে পরাজিত হয়। তৃতীয় ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, এরপর তারা পরপর তিন ম্যাচে পরাজিত হয়। চতুর্থ ম্যাচে লখনউ সুপার জায়ান্টস এবং আজ গুজরাটের কাছে পরাজিত হয়।।

Categories