Prothom Kolkata

Popular Bangla News Website

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন ইংল্যান্ডের বিশ্বজয়ী বোলার আনিয়া শ্রাবসোল

1 min read

।। প্রথম কলকাতা ।।

ইংল্যান্ডের দুইবারের বিশ্বকাপজয়ী বোলার আনিয়া শ্রাবসোল বৃহস্পতিবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করলেন। শ্রাবসোল তাঁর আন্তর্জাতিক কেরিয়ারের সবচেয়ে স্মরণীয় পারফরম্যান্স হল ২০১৭ বিশ্বকাপের ফাইনালে। সেইবার ভারতের বিরুদ্ধে রেকর্ড ছয় উইকেট নিয়ে ইংল্যান্ডের ঘরের মাটিতে বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন। ইংল্যান্ডের হয়ে তিনি সব ফরম্যাটে মোট ১৭৩টি ম্যাচ খেলে ২২৭টি উইকেট শিকার করেন।

শ্রাবসোল তাঁর একটি বিবৃতিতে বলেছেন, “গত ১৪ বছর ধরে আমার দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি অত্যন্ত সৌভাগ্যবান বোধ করছি। এই ধরনের বৃদ্ধির সময়ে মহিলাদের ক্রিকেটে জড়িত হওয়া একটি সম্মানের বিষয় কিন্তু এটা আমার কাছে স্পষ্ট হয়ে গেছে যে এটি আমার সাথে তাল মিলিয়ে চলার চেয়ে দ্রুত এগিয়ে যাচ্ছে, তাই আমার সরে যাওয়ার সময় এসেছে”। “আমি কখনোই স্বপ্নে ভাবিনি যে আমি এতদিন ইংল্যান্ডের হয়ে খেলার জন্য যথেষ্ট ভাগ্যবান হব, আমি একটি খেলায় বেশি খুশি হয়েছি। পথে অনেক উত্থান-পতন হয়েছে তবে এটি হওয়া মূল্যবান ছিল। ২০১৭ সালে লর্ডসে আইসিসি মহিলা বিশ্বকাপ তুলতে সক্ষম হয়েছিলাম।”

শ্রাবসোল তাঁর দীর্ঘ এবং ফলপ্রসূ কর্মজীবন জুড়ে সমর্থন করার জন্য নিজের পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি আরও বলেন, “এমন অনেক লোক আছে যারা আমার চলার পথে সমর্থন করেছে এবং তারা আমার জন্য যা কিছু করেছে তার জন্য আমি তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই, তবে সবচেয়ে বেশি আমি আমার পরিবারের অটল সমর্থন ছাড়া এটি করতে পারতাম না। আমি প্রতিটি পদক্ষেপে এবং আমি তাদের ছাড়া এটি করতে পারতাম না”।

সাসামগ্রিকভাবে, তিনি ৮৬টি ওয়ানডেতে ১০৬টি উইকেট, ৭৯টি টি-টোয়েন্টিতে ১০২টি উইকেট এবং পার্থে ২০১৪ সালের অ্যাশেজ টেস্টে কেরিয়ার-সেরা, ম্যাচজয়ী ৭/৯৯ সহ আটটি টেস্টে ১৯টি উইকেট পেয়েছেন।

Categories