Prothom Kolkata

Popular Bangla News Website

ছবির মধ্যেই লুকিয়ে আছে ১৩টি মানুষের মুখ ! খুঁজে পেলেই আপনি জিনিয়াস

।। প্রথম কলকাতা ।।

মাঝে মাঝে আমাদের চোখের সামনে অনেক কিছুই থাকে কিন্তু চোখে পড়ে না। অথচ একটু তীক্ষ্ণ বুদ্ধি দিয়ে কিংবা সতর্ক দৃষ্টি দিয়ে দেখলেই সহজেই উত্তর খুঁজে পাওয়া যায় । আজকের প্রতিবেদনে এই ছবিটির মধ্যে লুকিয়ে রয়েছে প্রায় ১৩টি মানুষের মুখ। আপনি ২০ সেকেণ্ডের মধ্যে ওই ১৩টি মুখ যদি খুঁজে বার করতে পারেন তাহলে আপনি সত্যি জিনিয়াস।

কারণ প্রথম চারটি মুখ খুঁজে বার করা অত্যন্ত সহজ কিন্তু বাকিগুলি খোঁজা একটু কঠিন। প্রত্যেকটি মুখ লুকিয়ে রয়েছে পাথর আর ঝোপঝাড়ের আড়ালে। যদিও প্রতিবেদনের শেষের উত্তর দেওয়া আছে। যদি ২০ সেকেণ্ডের মধ্যে ১৩ টি মুখ খুঁজে না পান তাহলে প্রতিবেদনের শেষে দেওয়া উত্তরটি দেখে নিতে পারেন।

মাঝে মাঝে আমাদের চোখের সামনে এমন কিছু ঘটনা চলে আসে যা অতি সাধারণ, অথচ চোখে পড়ে না। কখনো বা অন্য ঘটনার কারণে অতিসাধারণ ঘটনাগুলি চাপা পড়ে যায়। যদিও আজকে যে পিকচার পাজেল গেমটি রয়েছে সেটি একটু আলাদা। এই ধরনের গেম একেবারেই নতুন নয়, বহুদিন ধরেই নানান দেশের শিক্ষাব্যবস্থায় অন্তর্ভুক্ত রয়েছে। বিশেষ করে বাচ্চাদের মানসিক ক্ষমতার বিকাশে এবং বুদ্ধি বাড়াতে এই ধরনের খেলাগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

শুধু তাই নয় এই বিষয়ের মধ্যে লুকিয়ে থাকে মনস্তাত্ত্বিক নানান খুঁটিনাটি বিষয়। ছবিটি থেকে ২০ সেকেণ্ডের মধ্যে আপনাকে খুঁজে বার করতে হবে ১৩টি লুকিয়ে থাকা মুখ। আপনি যথাযথ সময়ের মধ্যে যদি বার করতে পারেন, তাহলে ভাববেন আপনার মনোযোগ অত্যন্ত তীক্ষ্ণ। ভালভাবে দেখুন পাথর , ঝোপঝাড় কিংবা গাছের মধ্যেই লুকিয়ে রয়েছে প্রত্যেকটি মুখ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories