Prothom Kolkata

Popular Bangla News Website

বাড়িতে কিছুতেই এলেন না পুরোহিত ,হল না নির্যাতিতার শ্রাদ্ধের কাজ

1 min read

।। প্রথম কলকাতা।।

হাঁসখালি নির্যাতিতার মৃত্যুতে পেরিয়ে গিয়েছে প্রায় ১০ দিন। বৃহস্পতিবার তাঁর শ্রাদ্ধানুষ্ঠানের কথা ছিল। একেবারেই যৎসামান্য আয়োজন করেছিলেন নির্যাতিতার মা-বাবা । কিন্তু তাঁরা তাদের মেয়ের শ্রাদ্ধের কাজ সম্পন্ন করতে পারলেন না। কারণ এলাকার পুরোহিতরা এলেন না তাদের বাড়িতে। জানিয়ে দিলেন, সামান্য যজমানি করে পেট চলে তাদের ।

অতি ক্ষুদ্র মানুষ তাঁরা। তাই এই সমস্ত বিষয়ে জড়াতে চান না। যার ফলে দশম দিনে বিধি নিয়ম মেনে হাঁসখালি নির্যাতিতার শ্রাদ্ধের কাজ থাকলো অসম্পূর্ণ। হাঁসখালিতে এই গণধর্ষণের ঘটনা এবং নাবালিকার মৃত্যুর ঘটনা প্রকাশ্যে আসতেই একেবারে শোরগোল পড়ে গিয়েছে । প্রতিদিনই প্রায় কোনো না কোনো রাজনৈতিক নেতানেত্রী তাদের বাড়িতে এসে উপস্থিত হচ্ছেন ।

সব সময় সকলের চোখ রয়েছে ওই নির্যাতিতার পরিবারের ওপরেই। কাজেই এই সমস্ত রাজনৈতিক বিষয়ে নিজেদেরকে জড়াতে চান না গ্রামের পুরোহিত থেকে শুরু করে নাপিত। নখ কাটার আচার সম্পন্ন করতে গ্রামের এক নাপিতকে বাড়িতে ডাকা হয়েছিল। তাঁর সঙ্গে আগে কথা বলে এসেছিলেন নির্যাতিতার বাবা। সে কথা দিয়েছিল অবশ্যই যাবে। কিন্তু কাজের সময়ে তাকে আর দেখা গেল না। এলেন না তিনিও। ওই নাবালিকার মৃত্যুর কিছুদিন পরে একই সাথে অসুস্থ হয়ে পড়েছিলেন নাবালিকার মা এবং বাবা।

তাদের দুজনকে বুধবার হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তবে প্রাথমিক চিকিৎসার পর তাদেরকে ছেড়ে দেওয়া হয় । বাড়ি ফিরে এসে নিজের মেয়ের শেষ কাজটুকু সঠিকভাবে সম্পন্ন করতে চেয়ে ছিলেন নাবালিকার মা-বাবা। কারণ ওই রাতে মেয়ের চিকিৎসা করাতে পারেননি তাঁরা । হয়তো চিকিৎসা করালে সঠিক সময়ে আজ মেয়ের শ্রাদ্ধানুষ্ঠানের আয়োজন করতে হতো না তাদের। কিন্তু এই পরিবারের শেষ ইচ্ছাটুকুও তাঁরা পূরণ করতে পারলেন না।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories