Prothom Kolkata

Popular Bangla News Website

‘মুখ্যমন্ত্রীকে বলতে পারবেন?’ প্রশ্ন সৌগত’র মন্তব্যে সহমত সুজনের

1 min read

।। প্রথম কলকাতা ।।

ক্রমাগত ঘটে চলা নারী নির্যাতন নিয়ে মুখ খুলেছেন বর্ষীয়ান তৃণমূল সাংসদ সৌগত রায়। আজ দক্ষিণেশ্বরে নতুন থানার উদ্বোধন করতে গিয়ে সৌগত রায় জানিয়েছেন, মহিলা মুখ্যমন্ত্রীর রাজ্যে একটি ধর্ষনও লজ্জার। সরকার চিন্তিত রাজ্যের মহিলাদের ওপর অত্যাচারের ঘটনা নিয়ে। এই বিষয়টাতে একদম জিরো টলারেন্স করতে হবে। সৌগত রায়ের এই বক্তব্য একেবারে ঝড় তুলে দিয়েছে রাজ্য রাজনীতিতে। এবার এ প্রসঙ্গে বক্তব্য রাখলেন বামপন্থী নেতা সুজন চক্রবর্তী।

এ প্রসঙ্গে বামপন্থী নেতা সুজন চক্রবর্তী জানালেন, সারাদেশের কাছে পশ্চিমবঙ্গের মান-সম্মান একেবারে ধুলোয় মিশে যাচ্ছে। তিনি তো বুঝতে পারছেন, তাঁর কথাটা তো ঠিক। কিন্তু তিনি কি এই কথাটা মুখ্যমন্ত্রীকে মনে করিয়ে দিতে পারেন যে, মুখ্যমন্ত্রী নিজে একজন মহিলা, আর তাঁর রাজ্যে যেভাবে প্রতিদিন নারী ধর্ষন হচ্ছে, আর তাকে ধামাচাপা দেওয়ার প্রবল প্রচেষ্টা চলছে, আর সেটা নিয়ে তিনি প্রতিদিন ছোট ঘটনা, তুচ্ছ ঘটনা বলে এড়িয়ে যাচ্ছেন।

তার মধ্যে দিয়ে ধর্ষকদের পাশে তিনি দাঁড়াচ্ছেন। এতে রাজ্যের মান সম্মান নষ্ট হচ্ছে। এটা কি মুখ্যমন্ত্রীকে তিনি বলবেন? বলতে পারবেন? একবার চেষ্টা করে দেখুন। এটা বলা উচিত। কারণ, যেখানে যেই ঘটনা ঘটুক না কেন, অভিযুক্ত তৃণমূল নেতা, তৃণমূলের এমএলএ, তৃণমূলের প্রধান, কিংবা তৃণমূলের প্রভাবশালীর বাড়ির লোক। এতে সর্বনাশ হয়ে যাচ্ছে তৃণমূলের। তার দায় তৃণমূলের। আর সে দায় অস্বীকার করতে গিয়ে মুখ্যমন্ত্রী হাস্যকর অবস্থায় নিজেকে নিয়ে যাচ্ছেন।

এটা বন্ধ হওয়া উচিত। সৌগত রায় যদি পারেন, তবে মুখ্যমন্ত্রীকে দয়া করে বলবেন, তাঁকে বোঝান। সৌগত রায়ের এই বক্তব্য প্রসঙ্গে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী জানালেন, সৌগত রায় ভালো মানুষ। তিনি সঠিক কথাই বলেছেন। তবে, যতটা দৃঢ় ভাবে বলার প্রয়োজন ছিল, তা তিনি বলতে পারেন নি। কারণ, তাঁর দল ক্ষমতায় রয়েছে। এক্ষেত্রে মুখ্যমন্ত্রী মহিলা না পুরুষ? সেটা বিচার্য নয়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories