Prothom Kolkata

Popular Bangla News Website

মালদায় পুলিশের মদতে চলছে বেআইনি বালি, মাটি পাচার, তৃণমূল বিধায়কের পাশে জেলা সভাপতি

1 min read

।। প্রথম কলকাতা ।।

মালদায় দীর্ঘদিন ধরে বেআইনি বালি পাচার, মাটি পাচারের কারবার চলছে, এমনটাই অভিযোগ বিরোধীদের। বিরোধীদের অভিযোগ, শাসকদল পুলিশ, প্রশাসনের সঙ্গে মিলেমিশে একাজে মদত দিচ্ছে। এবার মালদায় বেআইনিভাবে মাটি, বালির কারবার নিয়ে পুলিশকে কাঠগড়ায় তুলেছেন তৃণমূল বিধায়ক সমর মুখোপাধ্যায়। আর এ বিষয়ে বিধায়কের পাশে দাঁড়ালেন মালদা জেলা তৃণমূল সভাপতি।

মালদায় অবৈধভাবে বালি, মাটির কারবার প্রসঙ্গে রতুয়ার তৃণমূল বিধায়ক সমর মুখোপাধ্যায় অভিযোগ করেছেন, রতুয়া থানার আইসির মদতেই এই ধরনের কাজ চলছে। টাকা নিয়ে মাফিয়াদের মদত দেওয়া হচ্ছে। এভাবে যদি চলতে থাকে, তবে ফুলহার নদীর বাঁধ ভেঙে পড়বে। জেলাশাসক, পুলিশ সুপারের কাছে তিনি অভিযোগ জানিয়েছেন। এতেও যদি কাজ না হয়, তাহলে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হবেন।

এ প্রসঙ্গে তৃণমূল বিধায়ক সমর মুখোপাধ্যায়কে সমর্থন জানিয়েছেন মালদা জেলা তৃণমূল সভাপতি আব্দুল রহিম বক্সি। এ প্রসঙ্গে তিনি জানালেন, তিনি এখনও তদন্ত করে দেখেন নি। এলাকার বিধায়কের সঙ্গে তিনি কথা বলবেন। বিধায়কের বাড়ি নদী পার সংলগ্ন এলাকায় তিনি যা বলেছেন তা ঠিক বলেছেন বলেই, তিনি মনে করছেন।

এ প্রসঙ্গে মালদা জেলা বিজেপির সাধারণ সম্পাদক অম্লান ভাদুরি জানালেন, জেলা জুড়ে সমস্ত নদীর বালি বিক্রি হচ্ছে, মাটি কেটে বিক্রি হচ্ছে। সমস্ত কিছুর সঙ্গে জড়িত তৃণমূলের দুষ্কৃতীরা, প্রশাসনের একটি অংশ ।এটা যা আগে থেকেই চলে আসছে। আজ তৃণমূল বিধায়ক এই অভিযোগ করেছেন। এখানে দুটো কারণ হতে পারে। হয়তো তিনি অন্যায়ের বিরুদ্ধে বলতে চাইছেন। নচেৎ তিনি টাকার ভাগ পাচ্ছেন না। তবে, এ প্রসঙ্গে মালদার পুলিশ সুপার অমিতাভ মাইতি জানিয়েছেন, পুলিশ কোনো অনৈতিক কাজের সঙ্গে যুক্ত নয়।

এদিকে তৃণমূলের অস্বস্তি বাড়িয়ে মাটি মাফিয়ার তালিকায় নাম জড়িয়ে গেল মালদার হরিশ্চন্দ্রপুর ১ ব্লকের তৃণমূলের পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি ফেসান আলীর নাম। তাঁর বিরুদ্ধে এক বৃদ্ধার চাষের জমি থেকে জোর করে মাটি কেটে নেয়ার অভিযোগ উঠেছে। এক বৃদ্ধার জমিতে ২ ফুট মাটি কেটে নেওয়ার কথা ছিল। সেখানে জোর করে ৫ থেকে ৭ফুট মাটি কেটে নেওয়ার অভিযোগ উঠেছে। বৃদ্ধা প্রতিবাদ জানালে তাঁকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। তবে, তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূল নেতা ফেসান আলী।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories