Prothom Kolkata

Popular Bangla News Website

বেহালায় শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্ব, অভিযুক্ত নেতাকে বহিষ্কার করল তৃণমূল

।। প্রথম কলকাতা।।

বেহালার চড়কতলায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বকে ঘিরে উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি হয় । মঙ্গলবার সন্ধ্যা থেকে শুরু করে মধ্যরাত পর্যন্ত তান্ডব চালায় শাসকদলের দুই গোষ্ঠী। চলতে থাকে গুলি এবং ইটবৃষ্টি। এলাকার প্রায় দশটি বাড়ি ভাঙচুর করা হয়। সাথেই ভাঙচুর করা হয় ওই এলাকায় থাকা গাড়ি সহ সিসিটিভি ক্যামেরা। মাঝরাতে সেখানে হামলা চালায় বাইক বাহিনী । পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে এসে উপস্থিত হয় পুলিশ বাহিনী। এবার এই ঘটনার জেরে তৃণমূল যুব সভাপতি বাপন বন্দ্যোপাধ্যায় এর বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করতে দেখা গেল শাসক দলকে।

তাকে বৃহস্পতিবার দল থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শাসক দলের এই গোষ্ঠীদ্বন্দ্বে যার বিরুদ্ধে মূলত অভিযোগ উঠেছিল সে হল তৃণমূল যুব নেতা বাপন বন্দ্যোপাধ্যায় । ঘটনার পর যদিও তাকে এলাকাতেই দেখা গিয়েছিল। কিন্তু তারপর আচমকাই খোঁজ মেলেনি তাঁর । পুলিশ তাঁর হদিশ পাইনি। গোষ্ঠীদ্বন্দ্বের এই ঘটনা প্রকাশ্যে আসার পরেই নড়েচড়ে বসে তৃণমূল কংগ্রেস। এই ঘটনা প্রসঙ্গে স্থানীয়দের কথায় জানা যায়, এলাকায় এর আগেও বহুবার বিভিন্ন অশান্তির সঙ্গে যুক্ত থেকেছে বাপন বন্দ্যোপাধ্যায়। তাই এই গোষ্ঠীদ্বন্দ্বে তাঁর নাম উঠে আসায় খুব বেশি অবাক হননি তাঁরা।

মঙ্গলবার সন্ধ্যের দিকে দুই পক্ষের মধ্যে ব্যাপক বচসা বাঁধে । কিন্তু সেই সময় বিষয়টি মিটে যায়। এরপর রাত সাড়ে দশটা নাগাদ উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। গুলিবৃষ্টি হয়।ভাঙচুর করা হয় বাড়ি এমনকি বোমাবাজি করা হয় বলেও জানা যায়। এই ঘটনায় দুই গোষ্ঠীর বেশকিছু সদস্য আহত হয়েছেন। পাশাপাশি আহত হয়েছেন ওই এলাকার দুজন বাসিন্দা। এ ঘটনার জেরে বুধবার সকাল পর্যন্ত আতঙ্কের ছাপ স্পষ্ট দেখা গিয়েছে এলাকাবাসীদের চোখে মুখে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories