Prothom Kolkata

Popular Bangla News Website

কাল পয়লা বৈশাখ, জেনে নিন মাছে ভাতে বাঙালি পাত পেড়ে খেতে পারবেন কোন কোন রেস্তোরায়

1 min read

।।প্রথম কলকাতা।।

আগামীকাল পয়লা বৈশাখ মানেই বাঙালীর কব্জি ডুবিয়ে খাওয়া। কিন্তু বাড়িতে আজকাল গ্রাম্য এলাকায় রান্না হলেও শহুরে এলাকায় সব রকম বাঙালী খাবার রান্না করা সম্ভব হয়ে ওঠেনা। আবার অনেকে আছেন যাঁরা এই দিনে একটু পরিবারের সাথে বাইরে বেড়িয়ে দুপুরের লাঞ্চ বা রাতের ডিনার করতে চান। তবে শহরের বুকে এমন একাধিক বাঙালী রেস্তোরাঁ আছে তাই সকলেই চিন্তায় পড়েন যে কোথায় গেলে সুস্বাদু বাঙালী রেসিপি পাওয়া যাবে তাও একদম সঠিক দামে। তাই আজ আপনারা দেখে নিন আগামীকাল কলকাতার কোন কোন রেস্তোরাঁয় আপনার জন্য কোন কোন বাঙালী রেসিপি পাবেন। তবে হ্যাঁ আপনি চাইলে এই সমস্ত রেস্তোরাঁ থেকে অনলাইনেও অর্ডার করতে পারবেন।

ইচ্ছেমতী

এই রেস্তোরাঁটি ১৬, মারকুইস স্ট্রিট, নিউ মার্কেট এরিয়া তে গেলেই পেয়ে যাবেন। এখানে আপনি পয়লা বৈশাখ উপলক্ষে একেবারে বাঙালী খাবারের তালিকায় থাকছে ইচর ডালনা ১১৫ টাকা, কচু পাতা দিয়ে চিংড়ি ভাপা ১৫৮ টাকা, সর্ষে ইলিশ ভাপা ৫৭২ টাকা, মটন কষা ১৮৭ টাকা, চিকেন ঢাকাই ভুনা ১৪৪ টাকা।

তেরো পার্বন

চিতল মাছের পেটি ৪৬০ টাকা, খিচুড়ি কম্বো ২৮০ টাকা, ইলিশ তেল মশলা ভাঁজা ৩৮৫ টাকা, পেঁয়াজ পোস্ত ১৯৫ টাকা, পটলের দরমা ১৯৫ টাকা, সোনা মুগের ডাল ১৫০ টাকা, মাছের চপ ৫৫ টাকা, পায়েস ১৫০ টাকা।

সপ্তপদী

১৪ এপ্রিল অর্থাৎ আজ থেকেই মিলবে এই মেনুর সব কটি পদ৷ সপ্তপদীর অন্য তিনটি রেস্তোরাঁ রয়েছে পূর্ণ দাস রোড, সল্টলেক এবং বাঘাযতীনে৷ মূল খাবারের মেনুতে রয়েছে লুচি, ভাত, পোলাও, আলুর দম, ভাজা মুগ ডাল, এঁচোড় মশলা, ভেটকি মাধুরী, চিংড়ি সজনেখালি, বাগানে মশলা মুরগি, মাংসের ঘটি গরম আর একেবারে শেষ পাতে পাবেন চাটনি ও পাঁপড়, রসগোল্লা, সন্দেশ আর লিচু লঙ্কার পায়েস! আর একেবারে শেষ পাতে পাবেন চাটনি ও পাঁপড়, রসগোল্লা, সন্দেশ আর লিচু লঙ্কার পায়েস!

পেটুক বাঙালী

এই রেস্তোরাঁটিতে আপনি পেয়ে যাবেন ভাত ও কচি পাঠার ঝোল ৩৪৫ টাকা, করাই সুটির কচুরি ও আলুর দমের কম্বো ১৮৫ টাকা, মালপোয়া ও রাবরী ১৬৫ টাকা, কাতলা কালিয়া (২পিস) ২৫৫ টাকা, বাসন্তী পোলাও ও মটন কোরমা ৪১৫ টাকা, ভেটকি মাছ ভাঁজা(২পিস) ৪০০ টাকা,চিকেন কষা(২পিস) ১৯৫ টাকা।

চিলেকোঠা

প্রথম থালি ‘বৈশাখী সব্জি বাহার’। এর মধ্যে রয়েছে আমপোড়া সরবত, ঝুরঝুরে আলু ভাজা, বেগুন ভাজা, পোস্তর বড়া, লুচি, ছোলার ডাল, পোলাও, পুরভরা আলুর দম, ছানার ডালনা, এঁচোড় ডালনা, আমের চা‌‌‌‌‌টনি, পাঁপড় ও মিষ্টি। বৈশাখী বাহারি ভোজ’- এর মধ্যে রয়েছে আমপোড়া সরবৎ, ১ পিস চিকেন উইং, ১ পিস ফিশ ফ্রাই, টক ঝাল মিষ্টি প্রন, চিকেন তেহরি, ঢাকাই রোস্টেড চিকেন এবং ২ পিস ডাকবাংলো মাটন, ১ পিস ইলিশ ভাপা, আমের চাটনি, পাঁপড় এবং মিষ্টি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories