Prothom Kolkata

Popular Bangla News Website

ভাইরাল রামনবমীতে খারগোন দাঙ্গার সিসিটিভি ফুটেজ ! মুখোশধারীরা ঘুরছে তলোয়ার হাতে

1 min read

।। প্রথম কলকাতা ।।

রাম নবমীতে মধ্যপ্রদেশের খারগোন এলাকাকে কেন্দ্র করে যে হিংসার আগুন জ্বলেছিল তার খেসারত দিতে হয়েছে বহু মানুষকে । প্রায় ১৬ টি।বাড়িতে ভাঙচুর করা হয়েছে ,পাশাপাশি ৩৪টি দোকানপাটে চলেছে তাণ্ডব লীলা। ঘটনাকে কেন্দ্র করে পুলিশের কাছে এফআইআর দায়ের হয়েছে প্রায় ৩৩টি। গ্রেপ্তার করা হয়েছে প্রায় ১২১ জনকে। কিন্তু এই দাঙ্গার মূল সূত্রপাত কোথায় ? তারই সিসিটিভি ফুটেজ ভাইরাল হল। প্রকাশ্য রাস্তায় মুখ ঢেকে তলোয়ার হাতে ঘুরছে কিছু লোক। তাদের উদ্দেশ্য যে খুব একটা ভালো ছিল না তা তাদের আচরণ ভঙ্গিতেই স্পষ্ট। রামনবমীতে কী দরকার ছিল রাস্তায় এভাবে তলোয়ার হাতে ঘুরে বেড়ানোর ? উঠছে নানান প্রশ্ন।

খারগোনে শ্রীরামের শোভাযাত্রা চলাকালে আগুনের মত যে সহিংসতা ছড়িয়ে ছিল তার চার দিন পরেই এই সিসিটিভি ফুটেজ সামনে আসে। এই সহিংসতা রোধে মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান কঠোর ব্যবস্থা গ্রহণ করেছেন। ভাইরাল ভিডিওতে দেখা যায় দাঙ্গাবাজরা হাতে পাথর এবং তলোয়ার নিয়ে ঘুরে বেড়াচ্ছে। স্পষ্টত বোঝাই যাচ্ছে দুষ্কৃতীরা শোভাযাত্রার পরিবেশকে নষ্ট করতে চাইছিল। মুখ ঢেকে তারা হাতে তলোয়ার নিয়ে ঘুরছিল। ভিডিও ফুটেজটি খারগোনের ঘাটি মার্গের মুল্লান ওয়াদি জামে মসজিদের ঠিক পিছনে ১৩ নম্বর ওয়ার্ডের বলা হচ্ছে।

এছাড়াও ভিডিওটিতে দেখা যায় এক দুষ্কৃতী হাতে তলোয়ার নিয়ে একটি গাড়িতে আঘাত করছেন। তিনি একা নেই তার সাথে আছে তলোয়ারধারী এই রকম অনেক ব্যক্তি। তারা এদিক ওদিক ছুটে বেড়াচ্ছিলেন আর ঝামেলা বাঁধানোর চেষ্টা করছিলেন। এই ঘটনার পরবর্তী কালে দাঙ্গাবাজদের বিরুদ্ধে তাদের বাড়িতে বুলডোজার চালানো হয়। ঘটনাটি সূত্রপাত হয়েছিল রাম নবমীর দিন, যেদিন শ্রীরামের শোভাযাত্রাকে লক্ষ্য করে পাথর ছোঁড়া হয়। দ্রুত পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে, এমনকি পুলিশদের উপরেও পাথর ছোঁড়া হয়েছিল। দাঙ্গার কারণে গুলি লাগে এসপির পায়ে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories