Prothom Kolkata

Popular Bangla News Website

পাকিস্তানের রিজওয়ানের সঙ্গেই সাসেক্সের হয়ে অভিষেক ঘটালেন চেতেশ্বর পূজারা

1 min read

।। প্রথম কলকাতা ।।

আজ বৃহস্পতিবার কাউন্টি চ্যাম্পিয়নশিপ দ্বিতীয় ডিভিশনের ম্যাচে ডার্বিশায়ারের মুখোমুখি হয়েছে সাসেক্স। এই ম্যাচেই সাসেক্সের হয়ে অভিষেক ঘটালেন পাকিস্তানের তারকা উইকেটরক্ষক ব্যাটার মহম্মদ রিজওয়ান ও ভারতের তারকা ব্যাটার চেতেশ্বর পূজারা। আইপিএলে দল না পাওয়ার পরই সাসেক্সের হয়ে কাউন্টি ক্রিকেট খেলবার সিদ্ধান্ত নিয়েছিলেন পূজারা। একই দলে ভারত ও পাকিস্তানের তারকা ক্রিকেটারকে দেখে উন্মাদনা ছটিয়েছে নেটপাড়ায়।

ভারতীয় টেস্ট দলের তারকা ব্যাটার চেতেশ্বর পূজারা অতীতেও কাউন্টি ক্রিকেট খেলেছেন। তবে এই প্রথমবার ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে অংশ নিচ্ছেন রিজওয়ান। আজ ডার্বিশায়ারের বিরুদ্ধে টম ডেইনেসের নেতৃত্বে মাঠে নেমে পড়েছেন রিজওয়ান, পূজারা। দক্ষিণ আফ্রিকা সফরে হতাশাজনক পারফর্মেন্সের পরই ভারতীয় দল থেকে বাদ পড়েছিলেন চেতেশ্বর পূজারা। নির্বাচকরা তাকে রঞ্জি ট্রফি খেলার পরামর্শ দিয়েছিলেন। সৌরাষ্ট্রের হয়ে রঞ্জি ট্রফি খেলার পর কাউন্টি ক্রিকেটে অংশগ্রহণের সিদ্ধান্ত নেন পূজারা।

চলতি কাউন্টি চ্যাম্পিয়নশিপে ধারাবাহিক পারফর্মেন্স করে জাতীয় দলে প্রত্যাবর্তনের চেষ্টা করবেন পূজারা। অন্যদিকে স্বপ্নের ফর্মে রয়েছেন পাকিস্তানের রিজওয়ান। তারকা উইকেটরক্ষক ব্যাটার নতুন চ্যালেঞ্জের সন্ধানেই ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট ময়দানে উপস্থিত হয়েছেন। প্রসঙ্গত, দ্বিতীয় ডিভিশান কাউন্টি চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে হারের পর ডার্বিশায়ারের বিরুদ্ধে পূজারা, রিজওয়ানকে পেয়ে খুশি সাসেক্স দলের প্রধান কোচ ইয়ান সলসবুরি। ক্লাবের তরফ থেকে প্রকাশিত বিবৃতিতে সলসবুরি বলে – ” দলে রিজওয়ান, পূজারার মানের ক্রিকেটারদের আনতে পেরে ভীষণ উত্তেজিত। ওরা বিশ্বমানের ক্রিকেটার তো বটেই, ওদের অভিজ্ঞতা, দক্ষতা ও উপস্থিতি মাঠ ও মাঠের বাইরে দলের বাকি ক্রিকেটারদের উন্নতিতে সাহায্য করবে। “

Categories