Prothom Kolkata

Popular Bangla News Website

‘মহিলা মুখ্যমন্ত্রী কি এটা চেয়েছেন?’ হাঁসখালি নিয়ে ভিন্ন সুর শতাব্দীর গলায়

1 min read

।। প্রথম কলকাতা ।।

সম্প্রতি রাজ্যে ঘটে চলা একের পর এক নারী নির্যাতন নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তৃণমূল সাংসদ সৌগত রায়। তিনি জানিয়েছেন, মহিলা মুখ্যমন্ত্রীর রাজ্যে একটি ধর্ষনও লজ্জার। সরকার চিন্তিত রাজ্যের মহিলাদের উপর অত্যাচারের ঘটনা নিয়ে। এই বিষয়টাকে একদম জিরো টলারেন্স করতে হবে। এবার সৌগত রায়ের এই বক্তব্যের পাল্টা প্রতিক্রিয়া দিলেন বীরভূমের তৃণমূল সাংসদ শতাব্দী রায়।

তিনি জানালেন, সৌগত রায়ের সঙ্গে তিনি একমত নন, মুখ্যমন্ত্রী কি এটা চেয়েছেন? আজ বিকেলে উডবার্ন ওয়ার্ডে ভর্তি অনুব্রত মণ্ডলকে দেখতে এসএসকেএম হাসপাতালে গিয়েছিলেন বীরভূমের তৃণমূল সাংসদ শতাব্দী রায়। হাসপাতাল থেকে বেরিয়ে গণমাধ্যমের মুখোমুখি হলেন তিনি। গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি জানালেন, সৌগত রায়ের সঙ্গে তিনি একমত নন। মহিলা, পুরুষের বিষয় এটা নয়। এরকম ধরনের যে কোন ঘটনা দুঃখজনক ও লজ্জাজনক।

মহিলা মুখ্যমন্ত্রী কি এটা চেয়েছেন? কোন সরকার? কোনো মন্ত্রী কি এটা চাইবেন? যাদের মানবিকতা আছে তাঁরা কেউই এমন ঘটনা চাইবেন না। তিনি আরও জানালেন, মহিলা মুখ্যমন্ত্রী বলে মহিলা ধর্ষিত হবেন না, এটা ব্যাপার নয়। কোথাও কোনো সরকারে পুরুষ-নারী নির্বিশেষে যিনিই মুখ্যমন্ত্রী হন না কেন, কেউই চাইবে না যে, এরকম ঘটনা ঘটুক। এটা লজ্জার, দুঃখের ও কষ্টের। অর্থাৎ, হাঁসখালি নিয়ে যে বক্তব্য রেখেছেন তৃণমূল সাংসদ সৌগত রায়।

তার সঙ্গে একমত হতে পারলেন না তাঁর দলেরই সাংসদ শতাব্দী রায়। এ প্রসঙ্গে তৃণমূল মুখপাত্র কুনাল ঘোষ জানালেন, সৌগত রায়ের কথা প্রসঙ্গে তিনি কোনো কথা বলতে চান না। তবে তিনি এটা জানাতে চান যে, বাংলা ভালো আছে। তা সত্ত্বেও যদি কোন সামাজিক ব্যাধি থেকে দু, একটি এমন ঘটনা ঘটে তাতে পুলিশ পদক্ষেপ নিচ্ছে। এ ব্যাপারে মুখ্যমন্ত্রীকে আক্রমণ করা উচিত নয়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories