Prothom Kolkata

Popular Bangla News Website

সাসপেন্ড যুব নেতা, বেহালা গুলিকাণ্ডে রত্নার বাড়িতেই বিক্ষোভ তৃণমূল কর্মীদের

।। প্রথম কলকাতা।

বেহালার চড়কতলা এলাকায় মঙ্গলবার রাতে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে যে সংঘর্ষ হয়, তার জেরে এবার দলের বিরুদ্ধেই দলীয় কর্মীদের বিক্ষোভ দেখা গেল। ওই দিনের ওই ঘটনায় অভিযুক্ত যুব তৃণমূল নেতা বাবন বন্দ্যোপাধ্যায়কে দল থেকে বহিষ্কার করা হয়। যার ফলে বৃহস্পতিবার বাবন বন্দ্যোপাধ্যায়ের অনুগামীরা বিক্ষোভ দেখান বেহালা পূর্বের বিধায়ক রাত্না চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে । দলের কর্মী সদস্যরাই বিধায়কের বাড়ির সামনে বিক্ষোভ দেখানোয় রীতিমতো অস্বস্তিতে পড়েছে ঘাসফুল শিবির।

যার ফলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে জানতে চান বেহালা পূর্বের তৃণমূল বিধায়ক রত্না চট্টোপাধ্যায় এর কাছে। বাবন বন্দ্যোপাধ্যায়ের পক্ষ নিয়ে মহিলা কর্মীদের একদল এবং তাঁর পরিবারের লোকেরা এদিন এসে উপস্থিত হন রত্না চট্টোপাধ্যায়ের বাড়ি সংলগ্ন অফিসের সামনে। সেখানে যদিও জনসংযোগের কাজ করছিলেন তৃণমূল বিধায়ক রত্না চট্টোপাধ্যায় । কিন্তু সেই সময় তাঁর বাড়ির সামনে তৃণমূল কর্মীদেরই বিক্ষোভ দেখে হতবাক হয়ে যান তিনি নিজেও।

কর্মী সদস্যদের দাবি, এই ঘটনার জেরে বহিষ্কার করে দেওয়া হয়েছে বাবন বন্দ্যোপাধ্যায়কে । তাই এবার বিধায়কের হস্তক্ষেপ দাবি করেন তাঁরা এই ঘটনায়। অবশেষে পরিস্থিতি জানতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফোন করেন বিধায়ক রত্না চট্টোপাধ্যায়কে। চড়ক মেলাকে কেন্দ্র করে মঙ্গলবার বেহালা পূর্ব বিধানসভার চড়কতলা এলাকায় দফায় দফায় সংঘর্ষ বাঁধে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে। স্থানীয় বেশ কতকগুলি বাড়ি ভাঙচুর করা হয় । সেখানে থাকা গাড়ি ভাঙচুর করা হয়, এমনকি এলাকার সিসিটিভি ক্যামেরা ভেঙে দেওয়া হয়। মধ্যরাতে বাইক বাহিনী হানা দেয় এলাকায়। চলে গুলি। প্রত্যেক বছরের মতো এই বছরেও পয়লা বৈশাখের আগে চড়ক মেলা হওয়ার কথা ছিল এই এলাকায় ।

সেই মেলার দায়িত্ব কাদের হাতে যাবে সেই নিয়েই শুরু হয় ঝামেলা। সন্ধ্যের দিকে বাগবিতণ্ডা হলেও তা মিটে যায় । তবে রাত গড়াতে ফের উত্তেজনা ছড়ায় এলাকায়। যদিও এই ঘটনাকে শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্ব বলা হচ্ছে কিন্তু শাসকদলের সাফাই, এই ঘটনা কোনভাবেই দলের গোষ্ঠীদ্বন্দ্ব নয় । দুই পাড়ার মধ্যে ঝামেলা সৃষ্টি হয় । তবে স্থানীয় বাসিন্দারা অভিযোগ করছেন, ১২১ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর রূপক গঙ্গোপাধ্যায়ের দুই গোষ্ঠীর মধ্যে ওই দিন সন্ধ্যা থেকে ঝামেলা সৃষ্টি হয়েছিল । রাত বাড়ার সঙ্গে সঙ্গে তা আরও বড় আকার ধারণ করে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories