Prothom Kolkata

Popular Bangla News Website

বেনফিকার চ্যালেঞ্জ উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে লিভারপুল

1 min read

।। প্রথম কলকাতা ।।

বেনফিকাকে পিছনে ফেলে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে পৌঁছে গেল লিভারপুল। এদিন অ্যানফিল্ডে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে বেনফিকার বিরুদ্ধে ৩-৩ গোলে ড্র করে লিভারপুল। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ৩-১ গোলে এগিয়ে থাকায় ৬-৪ ব্যবধানে বেনফিকাকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে জার্গেন ক্লপের দল। এদিন প্রথম একাদশে সাতটি পরিবর্তন করেন লিভারপুল কোচ। আগামী শনিবার এফএ কাপের সেমিফাইনালে মুখোমুখি হবে লিভারপুল। তাই এদিনের ম্যাচে ক্লপ প্রথম একাদশের বাইরে রেখেছিলেন মহম্মদ সালাহ ও সাদিও মানেকে।

২১ মিনিটে প্রথম গোল পায় লিভারপুল। সিমিকাসের তোলা কর্নার থেকে হেডে লিভারপুলকে এগিয়ে দেন ইব্রাহিমা কোনাতে। ৩২ মিনিটে গোনাসলো রামোসের গোলে সমতায় ফেরে বেনফিকা। প্রথমার্ধে দুই দলই বেশ কিছু সুযোগ তৈরি করলেও গোল পায়নি। দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটের মাথায় রবার্তো ফির্মিনোর গোলে ফের এগিয়ে যায় লিভারপুল। এরপরই দিয়েগো জটাকে তুলে মোহাম্মদ সালাহ-কে। এবং জর্দান হেন্ডারসনকে তুলে ফবিনহোকে নামান লিভারপুল কোচ। ৬৫ মিনিটে নিজের করা দ্বিতীয় গোলে ব্যবধান বাড়ান ফির্মিনো।

এরপরই জ্বলে ওঠে বেনফিকা। ৭৩ মিনিটে স্কোরলাইন ৩-১ করেন রোমান ইয়ারেমচুক। ৮১ মিনিটে বেনফিকাকে সমতায় ফেরান ডারউইন নুনেজ। দ্বিতীয়ার্ধের একদম শেষদিকে সালাহ’র পাস থেকে গোল করে দিয়েছিলেন সাদিও মানে। তবে অফসাইডের কারণে বাতিল হয় সেই গোল। শেষ পর্যন্ত ৩-৩ গোলে ড্র করে মাঠ ছাড়ে দুই দল। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ভিলারিয়ালের মুখোমুখি হবে লিভারপুল। অন্য সেমিফাইনালে রিয়ালমাদ্রিদের মুখোমুখি আতলেতিকোকে বিদায় করা ম্যানচেস্টার সিটি।

Categories