Prothom Kolkata

Popular Bangla News Website

মহিলা মুখ্যমন্ত্রীর রাজ্যে একটি ধর্ষনও লজ্জার, জিরো টলারেন্সের বার্তা সৌগত রায়ের

।। প্রথম কলকাতা ।।

রাজ্যে ঘটে যাওয়া একের পর এক ধর্ষণ কাণ্ড নিয়ে শেষ পর্যন্ত মুখ খুললেন দমদমের তৃণমূল সাংসদ সৌগত রায়। তাঁর বক্তব্যে উঠে এলো উদ্বেগের ছায়া। সম্প্রতি রাজ্যের স্থানে স্থানে উঠে আসছে ধর্ষণ, গণধর্ষণের অভিযোগ। অপরাধের তালিকা ক্রমশই দীর্ঘ হচ্ছে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে বিশেষ বক্তব্য রেখেছেন সৌগত রায়। তিনি জানালেন, ” মহিলা মুখ্যমন্ত্রীর রাজ্যে একটি ধর্ষনও লজ্জার। সরকার চিন্তিত রাজ্যের মহিলাদের উপর অত্যাচারের ঘটনায়। এই বিষয়টাকে একদম জিরো টলারেন্স করতে হবে। এরকম কোন ঘটনা ঘটলে কঠোর ব্যবস্থা নিতে হবে।” বর্ষীয়ান রাজনীতিবিদ সৌগত রায়ের এই বক্তব্য তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

তৃণমূল সাংসদ সৌগত রায় আরও জানালেন, সকলেই চিন্তিত মহিলাদের উপর অত্যাচারের ঘটনায়। যে রাজ্যে মহিলা মুখ্যমন্ত্রী তাঁর নেতৃত্বে একটা ঘটনাও যদি ঘটে, সকলের পক্ষে তা খুব লজ্জার হবে। তিনি আশা করছেন, পুলিশ, প্রশাসন সেদিকে নজর রাখবে। এভাবে মহিলাদের উপর ক্রমাগত নির্যাতনের ঘটনা নিয়ে শেষ পর্যন্ত উদ্বেগ প্রকাশ করলেন তৃণমূল সাংসদ। দলীয় সাংসদের মুখেই এই বক্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে রাজনৈতিক মহলের দাবি। কী কারণে এই ধরনের বক্তব্য রাখলেন সৌগত রায়? তা এখনো স্পষ্ট নয়। তবে, অনেকে মনে করছেন এক সপ্তাহের মধ্যে পরপর চারটি ধর্ষণের ঘটনা দেখার পর রাজ্যবাসীর যে বক্তব্য, সেটাই প্রকাশ পেয়েছে সৌগত রায়ের কন্ঠে।

সৌগত রায়ের এই বক্তব্য প্রসঙ্গে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী জানালেন, সৌগত রায় ভালো মানুষ। তিনি সঠিক কথাই বলেছেন। তবে, যতটা দৃঢ় ভাবে বলার প্রয়োজন ছিল, তা তিনি বলতে পারেন নি। কারণ, তাঁর দল ক্ষমতায় রয়েছে। এক্ষেত্রে মুখ্যমন্ত্রী মহিলা না পুরুষ, তা বিচার্য বিষয় নয়। আবার এ প্রসঙ্গে রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য জানিয়েছেন, সৌগত রায় যাঁকে মহিলা মুখ্যমন্ত্রী বলেছেন, এ রাজ্যের পুলিশমন্ত্রীও তো তিনিই, তাহলে পুলিশকে নির্দেশ কে দেবেন?

Categories