Prothom Kolkata

Popular Bangla News Website

Breaking : পাশে স্পিকার, রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে তুলোধোনা রাজ্যপালের

1 min read

।। প্রথম কলকাতা ।।

রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে, পুলিশি ব্যবস্থা নিয়ে বারবার নানা অভিযোগ করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। আজ বাবাসাহেব আম্বেদকরের জন্ম জয়ন্তীতে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে ফের বিস্ফোরক অভিযোগ করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। আজ বিধানসভা চত্বরে দাঁড়িয়ে রাজ্যপাল জানালেন, বাংলা গণতন্ত্রের গ্যাস চেম্বার। সেসময় রাজ্যপালের পাশে ছিলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। সেখানে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে বড়রকমের অভিযোগ করলেন রাজ্যপাল।

তবে, রাজ্যপালের এই অভিযোগ অস্বীকার করেছেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তাঁর বক্তব্য রাজ্যপালের এই ধরনের অভিযোগের কোনো ভিত্তি নেই।রাজ্যপাল জানান, বাংলা গণতন্ত্রের গ্যাস চেম্বার, যেখানে পুড়িয়ে মারা হচ্ছে। চাকরি দেওয়া হচ্ছে। তিনি প্রশ্ন করেন, সিবিআই তদন্ত নিয়ে কেন এত প্রশ্ন? তিনি অভিযোগ করেছেন, তাঁর কাছে রাজ্যের কোন রিপোর্ট আসে না। কিন্তু মহিলাদের উপর অত্যাচার বাড়ছে। ভোট-পরবর্তী হিংসায় প্রাণহানির ঘটনা পর্যন্ত ঘটেছে। কিন্তু এরপরও কোন ব্যবস্থা নেওয়া হয়নি।

রাজ্যপাল প্রশ্ন তোলেন, কিছু মানুষ কি আইনের ঊর্ধ্বে? হাইকোর্টে গতকাল যে ঘটনা ঘটেছে, তা দুঃখজনক। বিচারের মন্দিরে মাথা হেঁট করা অনুচিত। হাইকোর্টের এই ঘটনা অনভিপ্রেত। বিচার ব্যবস্থার জায়গাকেই যদি এই ভাবে আটকানো হয়, তবে গণতন্ত্রের জায়গা কোথায়? রাজ্যের মানুষ ভয়কে সঙ্গে নিয়ে বেঁচে আছেন। শাসনব্যবস্থা সবসময় একটা নির্দিষ্ট দিকে চলা প্রয়োজন। রাজ্যপাল অভিযোগ করেন, রাজ্য দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। তিনি জানান, রামপুরহাট কাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের লোকেরা সরকারি চাকরি পেলে, ভোট পরবর্তী হিংসায় যারা ক্ষতিগ্রস্ত, তাঁরা কেন চাকরি পেলেন না? শাসকের উচিত সকলকে এক দৃষ্টিতে দেখা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories