Prothom Kolkata

Popular Bangla News Website

আকাশ যাদব খুনে CBI তদন্ত, বছর খানেক পর খুনের অস্ত্রের খোঁজ জগদ্দলে

1 min read

।। প্রথম কলকাতা।।

বিধানসভা নির্বাচনের ফলাফল যেদিন ঘোষণা করা হয় সেই দিনই আকাশ যাদব নামে এক যুবককে খুন করা হয়েছিল। সেই ভোট-পরবর্তী হিংসা মামলায় খুনের ঘটনার তদন্তভার দেওয়া হয়েছিল সিবিআইকে। এবার সেই ঘটনার তদন্ত করতে নিহত আকাশ যাদবের খুনের জন্য যে অস্ত্র ব্যবহার হয়েছিল সেই অস্ত্রের খোঁজ চালাতে সিবিআইয়ের একটি টিম বৃহস্পতিবার এসে উপস্থিত হল জগদ্দলের পুরানি তলা এলাকায়।

এই খুনের ঘটনায় গ্রেফতার করা হয়েছিল সুমিত যাদব নামে এক যুবককে। তাকে জেরা করে সিবিআই আধিকারিকরা জানতে পেরেছেন আকাশ যাদবকে খুন করার সময় যে অস্ত্রটি ব্যবহার করা হয়েছিল সেই অস্ত্রটি স্থানীয় পুকুরে ফেলে দিয়েছিল তাঁরা। তাই এবার অস্ত্রের খোঁজ পেতে বৃহস্পতিবার সকালেই বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যদের নিয়ে জগদ্দল এসে উপস্থিত হয় সিবিআই আধিকারিকদের একটি দল। কারণ খুনে ব্যবহৃত অস্ত্র এই তদন্ত এর অন্যতম হাতিয়ার।

গতকাল এই ঘটনার পুনর্নির্মাণ করা হয় বলে জানা যায়। উল্লেখ্য ২০২১ সালের মে মাসে বিধানসভা নির্বাচনের পর খুন হয় জগদ্দলের এই বাসিন্দা আকাশ যাদব। তিনি বিজেপির সক্রিয় কর্মী হিসেবে পরিচিত ছিলেন। যে পুকুরে আজ সিবিআই আধিকারিকরা অস্ত্রের তল্লাশি চালাচ্ছেন সেই পুকুরের কাছে গুলি করে খুন করা হয়েছিল আকাশকে। আর তারপর অস্ত্রটি ফেলে দেওয়া হয় পুকুরের জলে । কিন্তু এক বছর সময় পেরিয়ে গিয়েছে প্রায়। এখনও পর্যন্ত সেই অস্ত্র উদ্ধার করা যায়নি।

স্থানীয়সূত্রে জানা গিয়েছিল, যেদিন এই ঘটনাটি ঘটে সেই দিন আকাশের বাড়ির অদূরে বোমা ছোঁড়া হয়েছিল প্রথমে । তারপর আকাশ বাড়ি থেকে বেরিয়ে আসে আর সেই সময় তাকে লক্ষ্য করে গুলি চালায় অভিযুক্তরা। ওর পুকুরের কাছে মৃত্যু হয় আকাশের। তারপর এই ঘটনার মূল অভিযুক্ত সুমিত যাদব বেশ কিছুদিন নিরুদ্দেশ ছিল । তাঁর নামে হুলিয়া জারি হয়। অবশেষে ভাটপাড়া স্টেট জেনারেল হাসপাতালের মাঠের কাছে পুলিশের হাতে গ্রেফতার হয় সুমির যাদব ওরফে গুড্ডু।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories