Prothom Kolkata

Popular Bangla News Website

বাবরের চওড়া ব্যাটে ভর করে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ জিতল পাকিস্তান

1 min read

।। প্রথম কলকাতা ।।

ঘরের মাঠে ০-১ ব্যবধানে টেস্ট সিরিজ হারের পর দ্বিতীয় সারির অস্ট্রেলিয়া দলের বিরুদ্ধে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতে মুখরক্ষা করেছে পাকিস্তান। পরপর দুই ম্যাচে শতরান করে সিরিজ সেরা নির্বাচিত হয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। গতকাল লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে আয়োজিত সিরিজের ভাগ্যনির্ধারক ওয়ানডে ম্যাচে স্বাগতিক দল ৯ উইকেটে জয় পেয়েছে।

সিরিজের শেষ ওয়ানডেতে টসে জিতে সফরকারী দলকে প্রথমে ব্যাটিং করবার আমন্ত্রণ জানিয়েছিলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। শাহিন আফ্রিদি, হ্যারিস রউফ, মহম্মদ ওয়াসিমের পেস ত্রয়ীর সামনে টিকতেই পারেনি অস্ট্রেলিয়া। সফরকারী দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রানের ইনিংস খেলেছেন উইকেটরক্ষক অ্যালেক্স কেরি। লোয়ার অর্ডারে শেন অ্যাবট (৩৯) প্রতিরোধ না গড়লে লজ্জার মুখে পড়ত অস্ট্রেলিয়া। ৪১.৫ ওভারে ২১০ রানেই শেষ হয় অ্যারন ফিঞ্চদের ইনিংস। তিনটি করে উইকেট দখল করেছেন হ্যারিস রউফ ও মহম্মদ ওয়াসিম জুনিয়র। শাহিনের ঝুলিতে যায় দুটি উইকেট।

অল্প রানের লক্ষ্য তাড়া করতে নেমে চতুর্থ ওভারে ফখর জামানের উইকেট খোয়ালেও সমস্যায় পড়েনি পাকিস্তান। দ্বিতীয় ম্যাচের পর বাবর আজম এই ম্যাচেও শতরান পেয়েছেন। পাকিস্তান অধিনায়ক ১১৫ বলে ১০৫ রানের ইনিংস খেলে অপরাজিত থেকে যান। অধিনায়ককে যোগ্য সঙ্গত জুগিয়েছেন ইনাম উল হক। তার ব্যাট থেকে আসে ১০০ বলে অপরাজিত ৮৯ রানের ইনিংস। দুই তারকা ব্যাটারের জুটিতে ১২.১ ওভার হাতে রেখেই জয়ের লক্ষ্যমাত্রা পেরিয়ে যায় স্বাগতিকরা। আগামী মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সফরের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি খেলবে পাকিস্তান।

Categories