Prothom Kolkata

Popular Bangla News Website

পেনাল্টি শ্যুট আউটে ইংল্যান্ডের বিরুদ্ধে ৩-২ জয়, প্রো লিগ পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখল ভারতের

1 min read

।। প্রথম কলকাতা ।।

শনিবার ওড়িশার কলিঙ্গ স্টেডিয়ামে আয়োজিত এফআইএইচ প্রো-লিগের ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে পেনাল্টি শ্যুট আউটে ৩-২ ব্যবধানে জয় পেয়েছে ভারত। নির্ধারিত সময়ের শেষে ম্যাচের স্কোরলাইন ছিল ৩-৩। প্রথম কোয়ার্টারের পিছিয়ে পড়ার পর প্রত্যাবর্তন ঘটালেও বিশ্বর‍্যাঙ্কিংয়ের সপ্তম স্থানে থাকা ইংল্যান্ডের বিরুদ্ধে গ্রাহাম রিডের ছাত্রদের খেলা মন কাড়তে ব্যর্থ।

ভারতের হয়ে এই ম্যাচে গোল করেছেন অভিষেক, শামসের সিং ও হরমনপ্রীত সিং। সফরকারী দলের হয়ে জোড়া গোল করেন নিকোলাস বান্দুরাক। তাদের হয়ে অন্য গোলটি করে স্কোরশিটে নাম তোলেন স্যাম ওয়ার্ড।

ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে আয়োজিত ম্যাচের প্রথম থেকেই ভারতীয় রক্ষণের উপর চাপ তৈরি করেছিল ইংল্যান্ড। যার সুফল মেলে দশ মিনিটের মধ্যেই। ৮ মিনিটের মাথায় বান্দুরাকের গোল থেকে ১-০ এগিয়ে যায় সফরকারী দল। প্রথম কোয়ার্টার শেষ হওয়ার আগেই ভারতের হয়ে সমতা ফেরান অভিষেক।
দ্বিতীয় কোয়ার্টারে দুর্দান্ত গোল করে ভারতকে ২-১ এগিয়ে দিয়েছিলেন শামসের সিং। সেই লিড ধরে রাখা যায়নি। এক মিনিটের মধ্যেই পেনাল্টি কর্নার কনভার্ট করে নিজের দ্বিতীয় গোল করেন নিকোলাস বান্দুরাক।

ম্যাচের দ্বিতীয়ার্ধেও ভারতীয় দলের উপর চাপ বজায় রাখতে সক্ষম হয়েছিল ইংল্যান্ড। প্রথম তিন কোয়ার্টারে ভারতীয় দল একটিও পেনাল্টি কর্নার আদায় করতে সক্ষম হয়নি। ম্যাচের অন্তিম কোয়ার্টারের ৫২ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে ৩-২ লিড এনে দিয়েছিলেন হরমনপ্রীত সিং। একেবারে অন্তিম মুহূর্তে রক্ষণভাগের শিথিলতার খেসারত দেয় ভারত। পেনাল্টি স্ট্রোক থেকে গোল করে ৩-৩ করেন স্যাম ওয়ার্ড। ম্যাচ গড়ায় পেনাল্টি শ্যুট আউটে। স্নায়ুর চাপ সামলে এই পেনাল্টি শ্যুট আউটে ৩-২ জয় পেয়েছেন হরমনপ্রীতরা। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম লেগের ম্যাচ থেকে দুই পয়েন্ট আদায় করে এফআইএইচ প্রো লিগ পয়েন্ট টেবলের শীর্ষস্থান দখল করেছে ভারত। নয় ম্যাচে ভারতীয় দলের সংগ্রহ ১৮ পয়েন্ট।

Categories