Prothom Kolkata

Popular Bangla News Website

মসজিদের বাইরে মাইক বাজানো বন্ধ হোক, রমজানের শুরুতেই হুঁশিয়ারি রাজ ঠাকরের

|| প্রথম কলকাতা ||

রমজান মাস শুরু হয়েছে সবে সবই। তার মধ্যেই হুঙ্কার দিয়ে বিতর্ক তৈরি করে ফেলেছেন মহারাষ্ট্র নবনির্মান সেনার প্রধান রাজ ঠাকরে। মুম্বাইয়ের শিবাজি পার্কের এক অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় ঠাকরে সাফ জানিয়েছেন, ধর্মের বিরোধী তিনি নন, কিন্তু মসজিদের বাইরের মাইক বাজানো বন্ধ হতে হবে। হুঙ্কার দিয়ে স্পষ্ট বলেন, ” মাইক বাজিয়ে নামাজ পড়া বরদাস্ত করা হবে না ।”

শুধু নিজের মতামত জানিয়ে ক্ষান্ত হননি রাজ ঠাকরে, এই বিষয়ে মহারাষ্ট্র সরকারের প্রতি আলোকপাত করেছেন, তিনি বলেছেন, ” মহারাষ্ট্র সরকারকে মসজিদে মাইক বন্ধ করার বিষয়ে এবার সিদ্ধান্ত নিতে হবে।” বক্তব্যের মাঝেই প্রশ্ন করেন, ” মসজিদে আপনারা কেন মাইক বাজান? ইসলাম ধর্ম যখন প্রতিষ্ঠা হয় তখন তো মাইক ছিল না।”

মহারাষ্ট্র সরকারের প্রতি আবেদন নয় শুধু, কাজ না হলে কী সিদ্ধান্ত নেওয়া হতে পারে সেই বিষয়ে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, “সরকার যদি মসজিদে মাইক ব্যবহার বন্ধ না করে, তাহলে এমএনএস কর্মীরা সব মসজিদের সামনে মাইক লাগিয়ে হনুমান চালিসা বাজাবে।”

মাদ্রাসা সহ একাধিক বিষয়ের দিকে আঙুল তুলে সরকারকে উল্লেখ করে বলেন ”মহারাষ্ট্রের মাদ্রাসা এবং মাজারগুলিতে তল্লাসি চালান। এসব জায়গায় পাকিস্তানি সমর্থক বাড়ছে। মুম্বই পুলিশ জানে এসব মাদ্রাসায় কী হয়। কিন্তু আমাদের বিধায়করা এদের ভোটব্যাংক হিসাবে ব্যবহার করছে। এদের আধার কার্ডও থাকে না, বিধায়করা তৈরি করে দেয়।” ওই সভা থেকে তিনি উত্তরপ্রদেশ এবং যোগী সরকারের প্রশংসাও করেছেন, একই সঙ্গে শরদ পাওয়ার এবং মহারাষ্ট্র সরকারকে একহাত নিয়েছেন রাজ ঠাকরে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories