Prothom Kolkata

Popular Bangla News Website

তৃণমূল নেতাকে সপাটে চড়!নিম্নমানের মিড ডে মিলের অভিযোগে হুলুস্থুল নামখানায়

1 min read

।। প্রথম কলকাতা।।

স্কুলে দীর্ঘদিন ধরে খুব নিম্নমানের মিড-ডে-মিল দেওয়া হচ্ছিল, যা নিয়ে এর আগেও অভিযোগ তুলে সরব হয়েছিলেন সেই স্কুলের ছাত্র ছাত্রীর অভিভাবকরা। যার ফলে স্কুলের প্রধান শিক্ষক বৃহস্পতিবার সকল অভিভাবকদের ডেকে পাঠান। তাদের উদ্দেশ্য ছিল আলোচনার মাধ্যমেই সমস্যার সমাধান করা। কিন্তু সেখানে প্রধান শিক্ষককে ঘেরাও করে অভিভাবকরা বিক্ষোভ দেখাতে শুরু করে ।

অবশেষে খবর পেয়ে ঘটনাস্থলে এসে উপস্থিত হন পঞ্চায়েত সদস্য লক্ষপতি মন্ডল। আর তখনই ওই তৃণমূল নেতা এবং এক অভিভাবক এর মধ্যে বচসা শুরু হয়। আর তারপরেই সর্বসমক্ষে তৃণমূল নেতার গালে সপাটে চড় ওই অভিভাবকের। এই ঘটনাটি ঘটে দক্ষিণ ২৪ পরগণা নামখানা গ্রামে। সেখানে হরিপুর উত্তর নেতাজি অবৈতনিক প্রাথমিক বিদ্যালয় দীর্ঘদিন ধরেই মিড-ডে-মিল কে নিয়ে সমস্যা চলছিল। অভিভাবকদের সূত্রে খবর ,ওই স্কুলে বাচ্চাদের মিড-ডে-মিল খুব নিম্নমানের দেওয়া হচ্ছিল ।

যার ফলে অভিভাবকদের তরফ থেকে অভিযোগ ওঠেছিল যে, স্কুল কর্তৃপক্ষ মিড ডে মিলের টাকা আত্মসাৎ করছে। আর কম টাকার পোকাওয়ালা চাল-ডাল মিড-ডে-মিলে দেওয়া হচ্ছে বাচ্চাদের । এমনকি পরিমাণেও কম দেওয়া হচ্ছে। এই নিয়ে গত বৃহস্পতিবার একটি আলোচনা সভার আয়োজন করেছিলেন ওই স্কুলের প্রধান শিক্ষক। তবে সেখানেও প্রধান শিক্ষকের সঙ্গে গন্ডগোল বাঁধে অভিভাবকদের। গন্ডগোলের কথা শুনে স্কুল চত্বরে এসে উপস্থিত হন ওই গ্রামের তৃণমূল পঞ্চায়েত সদস্য লক্ষপতি মন্ডল।

আর তাঁর সঙ্গে বচসা জড়ানোর পর মানস মন্ডল নামে এক অভিভাবক তাকে সপাটে চড় কষান। তারপরে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। পঞ্চায়েত সদস্যকে চড় মারার ফলে অভিযুক্ত অভিভাবককে গ্রেফতার করে পুলিশ । এই পুরো ঘটনাটির একটি ভিডিও শনিবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। আর সেই ভিডিও সামনে আসতেই বেশ চর্চার বিষয় হয়ে উঠেছে বর্তমানে । যদিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ওই ভিডিওটির সত্যতা যাচাই করে নি প্রথম কলকাতা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories